গত কয়েক বছর ধরে দুর্দান্ত গতিতে ছুটছে আর্জেন্টিনা ফুটবল দল। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ড থেকে বাদ পড়ার পরই ঘুরে দাঁড়ানোর শুরু আলবিসেলেস্তেদের। এরপর ২০১৯ সালের কোপা আমেরিকায় সেমিফাইনাল থেকে বিদায় নিয়ে যেনো আরও দুর্বার লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়ারা।

দীর্ঘ ২৮ বছরের শিরোপা খরা ঘুচিয়ে এক বছরের মধ্যে মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা ফুটবল দল জিতে নিয়েছে দুইটি আন্তর্জাতিক শিরোপা।আর তাই কাতার বিশ্বকাপে দলটিকে ঘিরে প্রত্যাশা অনেক বেশি।

দুর্বার গতিতে ছুটে চলা লিওনেল স্কালোনির এই দলটির মাঝে বিশেষ কিছু দেখছেন দলটির সাবেক তারকা মিডফিল্ডার হুয়ান রোমান রিকেলমে। আর্জেন্টিনার সাবেক এই প্লেমেকারের বিশ্বাস, বিশ্বকাপে খুব ভালো করবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সম্প্রতি ইএসপিএন চ্যানেলের সঙ্গে আলাপচারিতায় মেসিদের নিয়ে উচ্চাশা পোষণ করেন রিকেলমে।

তিনি বলেন, সেরাদের সঙ্গে লড়তে আর্জেন্টিনা প্রস্তুত। বলতেই হবে দলটা ভালো করছে। আমি মনে করি যে আর্জেন্টিনার এই দলটির একটি সুবিধা আছে। সেটা হলো তারা একটি দল হিসেবে খেলছে, এমন একটি দল যাদের জন্য আর্জেন্টিনার হয়ে কিছু অর্জন করা অসম্ভব নয়।

তারা একে অপরকে ভালোভাবেই চেনে, ম্যাচ তারা নিয়ন্ত্রণ করছে এবং বিশ্বকাপের প্রস্তুতিতে তাদের দলে যারা আছে তারা বিশ্বের সেরা। আমি খুবই রোমাঞ্চিত যে, বিশ্বকাপটা আমাদের জন্য খুব ভালো কাটবে।”