‘মাষ্ক পরার অভ্যাস করি, কোভিড মুক্ত বাংলাদেশ গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে যশোর পুলিশ সুপারের নির্দেশনায় জনগণকে সচেতন করতে মাঠে নেমেছে মণিরামপুর থানা পুলিশ।

যশোর জেলায় করোনা সংক্রমণের উর্ধ্বমুখীর কারণে পুলিশ সুপারের এ নির্দেশনার আলোকে করোনা প্রতিরোধে সচেতনতা বাড়াতে বুধবার সকালে মণিরামপুর থানা পুলিশ পৌরশহরের গুরুত্বপূর্র্ণ স্থানে পথচারী, ভ্যানচালক, গাড়ী চালকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে মাস্ক বিতরণ এবং মাস্কবিহীনদের মাস্ক পরিয়ে সচেতন করছেন ওসি (তদন্ত) সিকদার মতিয়ার রহমান। এ সময়ে তার সাথে ছিলেন এসআই যোগেশ কুমার মন্ডল, এএসআই এসকেন্দারসহ পুলিশের একটি দল।

পৌরশহরের মাস্কবিহিন চলাচলকারী সাধারণ জনগণ, ব্যবসায়ী ও ভ্যানচালকসহ মাস্ক বিহীনদের মাস্ক পরিয়ে সচেতন করাসহ সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে সচেতন করান জন্য বিভিন্ন ধরনের পরামর্শ দেন।

সাংবাদিকদের ওসি (তদন্ত) সিকদার মতিয়ার রহমান বলেন, কাঁচাবাজার, মুদিদোকানসহ বিভিন্ন বিপণিবিতান গুলোতে যাতায়াতকারীরা সামাজিক দূরত্ব বজায় রাখা তো দূরের কথা, বেশিরভাগের মুখে মাস্ক নেই। মাস্ক ব্যবহার না করার নানা অজুহাত দিচ্ছেন তারা। এ কারণে সচেতনতা বৃদ্ধির লক্ষে জেলা পুলিশ সুপারের নির্দেশে মাঠে কাজ করছি আমরা এবং করোনা সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন ধরনের কর্মসূচির মাধ্যমে জনগণকে সচেতন করার চেষ্টা চালানো হচ্ছে।’