তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একটি বসতবাড়ির সামনে চলাচলের একটি রাস্তার ২ পাশেই বাঁশের বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। এতে ওই পাড়ায় ৬টি পরিবার গত ২ দিন ধরে অবরুদ্ধ অবস্থায় রয়েছে। ঘটনাটি ঘটেছে দিনাজপুর জেলার খানসামা উপজেলার অন্তগত গোয়ালডিহি ইউনিয়নের হাসিমপুর গ্রামের মানিকগঞ্জের মন্ডলপাড়ায়।


জানা যায়, খানসামা থানার হাসিমপুর গ্রামের মৃত খতিব উদ্দিনের ছেলে কাসেম আলী, বাবলুর রহমান,ইয়াকুব আলী,আনোয়ার হোসেনসহ ৬টি পরিবারের প্রায় ২৫ জন সদস্যকে নিয়ে পৈত্রিক বসতভিটায় বসবাস করে আসছেন। কিন্ত তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সামান্যতম বিরোধের জের ধরে
বদির উদ্দিন,আব্দুর রশীদ,ওবাইদুর রহমান,ফয়জার রহমান ১২ আগস্ট (শুক্রবার) বিকেলে প্রায় ১৭৫ মিটারের একটি রাস্তার দুইটি পাশেই বাঁশের বেড়া দিয়ে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়।

ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, আমরা আমাদের পৈত্রিক সম্পত্তিতে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছি কিন্ত প্রতিপক্ষরা আমাদের পুকুরে নোংরা অপরিস্কার পানি ফেলতে চায় তবে আমরা ফেলতে দেইনি মূলত সেই কারণেই তারা আমাদের চলাচলের রাস্তায় বেড়া দিয়েছে।
তবে এসব অভিযোগের কথা অস্বীকার করে অভিযুক্তরা বলেন, আমাদের বাড়ির ব্যবহৃত টিউবওয়েল এর পানি ফেলার মতো জায়গা না থাকায় তাদের পুকুরের মধ্যে ফেলতাম কিন্ত ওনারা পুকুরে পানি ফেলতে বাধা দেয়। তাই আমরা আমাদের জমির উপরস্থ রাস্তার মধ্যে বেড়া দিয়েছি।

বি.দ্র…এখানে লক্ষনীয় যে, বাশের বেড়া দেওয়ার রাস্তার জমিটুকু উভয় পক্ষই নিজের বলে দাবী করে।

এ ব্যাপারে গোয়ালডিহি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাখাওয়াত হোসেন লিটন বলেন, আমি বিষয়টি জানার পরে ওই ওয়ার্ডের ইউপি সদস্য কে ঘটনাস্থলে পাঠিয়েছি আসা করছি দ্রুত সময়ের মধ্যে সমাধান হবে।
এ ব্যাপারে খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশিদা আক্তার বলেন, এ বিষয়ে আমাদের কাছে এখনো কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।