ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার জানিয়েছেন, দেশের মোবাইল গ্রাহক সংখ্যার ভিত্তিতে রাষ্ট্রায়ত্ব মোবাইল অপারেটর টেলিটকের মার্কেট শেয়ার মাত্র ৩ দশমিক ৭ শতাংশ। অপরদিকে সর্বোচ্চ মার্কেট শেয়ার গ্রামীণ ফোনের ৪৫ দশমিক ৯৫ শতাংশ।

মঙ্গলবার(৭ জুন) জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগের সদস্য নুর উদ্দিন চৌধুরীর এক প্রশ্নের লিখিত উত্তরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার এ তথ্য জানান। সব অপারেটরের অভিন্ন কলরেট নির্ধারণ করলে গ্রাহকরা গ্রামীণ ফোনের প্রতি আকর্ষিত হবে বলেও প্রশ্নোত্তরে মন্ত্রী জানান।

ডাক ও টেলিযোগাযোম মন্ত্রী মোস্তফা জব্বার জানান, গ্রাহক সংখ্যার ভিত্তিতে গ্রামীণ ফোনের মার্কেট শেয়ার ৪৫ দশমিক ৯৫ শতাংশ, রবির ২৯ দশমিক ৪৫ শতাংশ, বাংলালিংকের ২০ দশমিক ৮৫ শতাংশ এবং টেলিটকের তিন দশমিক ৭ শতাংশ।

তিনি বলেন, গ্রামীণ ফোনের মার্কেট শেয়ার বেশি থাকায় সব অপারেটরদের একই কলরেট নির্ধারণ করা হলে গ্রামীণ ফোনের সেবার প্রতি গ্রাহক আকর্ষণ বেড়ে যাবে। ফলে তার মার্কেট শেয়ার আরও বাড়ার সম্ভাবনা থাকবে। এ অবস্থায় ছোট অপারেটরদের মার্কেটের অবস্থান বাধাগ্রস্ত হবে।

অপর এক সম্পূরক প্রশ্নের উত্তরে মন্ত্রী মোস্তফা জব্বার আশা প্রকাশ করে বলেন, আগামী ২০২৩ সালের মধ্যে সারা দেশে টেলিটকের নেটওয়ার্ক বিস্তৃত হবে। মন্ত্রী রাষ্ট্রীয় এই মোবাইল অপারেটরের গ্রাহক হওয়ার জন্য সবার আহ্বান জানান।