ম্যানচেস্টার ইউনাইটেডের অনুশীলনে ক্রিস্টিয়ানো রোনালদোর অনুপস্থিতির দিন বাড়ছে।

ফুটবল সাংবাদিক এবং দলবদলের বিশেষজ্ঞ রোমানো জানিয়েছেন, তারকা এই ফুটবলার প্রিমিয়ার লিগ ক্লাবকে বলেছিলেন যে, তার কিছু ব্যক্তিগত সমস্যা রয়েছে।

তাই তিনি অনুশীলনে আসতে পারবেন না। ইউনাইটেড উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করতে ব্যর্থ হওয়ার পরেই রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা নাকি এরই মধ্যে ক্লাব ছাড়ার ইচ্ছা প্রকাশ করেছেন।

রোমানো মঙ্গলবার (৭ জুলাই) নিজের টুইটারে লিখেছেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদো আজকেও ম্যানচেস্টার ইউনাইটেডের অনুশীলনে উপস্থিত হননি। ক্লাবকে তিনি বলেছিলেন যে তিনি এখনও ব্যক্তিগত-পারিবারিক সমস্যায় রয়েছেন।’

রোমানো আরও লিখেছেন, ‘ম্যানচেস্টার ইউনাইটেড এখনও তাদের জায়গায় একই অবস্থানে রয়েছে।’ মিলিয়ে রোনালদোকে নিতে পারে এমন ক্লাবের সংখ্যা অবশ্য কম। দলবদলের বাজারে এখন পর্যন্ত বায়ার্ন মিউনিখ ও চেলসির নামই শোনা যাচ্ছে।

দলবদলের জন্য নির্ভরযোগ্য আরেক সূত্র সাংবাদিক ফাবিও গাত্তো বলেছেন, গত মৌসুমের মতো এ মৌসুমেও রিয়াল মাদ্রিদের কাছে রোনালদোর নাম প্রস্তাব করেছিলেন মেন্দেজ। কিন্তু রিয়াল এবারও বিনয়ের সঙ্গে সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছে।

বায়ার্ন, ইন্টার মিলান ও এসি মিলানও নাকি রোনালদোকে পাওয়ার প্রস্তাবে আগ্রহ দেখায়নি। রোনালদোর কৈশোরের ক্লাব স্পোর্তিং আগ্রহী হলেও বেতন একটি বাধা।

সব মিলিয়ে যা ইঙ্গিত, নিজের পক্ষ থেকে ক্লাব ছাড়ার সর্বোচ্চ চেষ্টা করলেও রোনালদোকে হয়তো এবার ইউরোপে খেলার ভাগ্যই মেনে নিতে হবে।