বাজারে এলো তাদের দেশীয় ইলেক্ট্রনিক ব্র্যান্ড পোর্টোনিক্সের নতুন হেডফোন। যার নাম পোর্টোনিক্স মাফস এ (Portronics Muffs A)।

কেবলের মাধ্যমে গেমাররা সরাসরি একে স্মার্টফোন, ল্যাপটপ কিংবা ট্যাবলেটের সঙ্গে যুক্ত করে জিরো ল্যাটেন্সিতে গেমের মজা নিতে পারবেন। একবার চার্জে এটি ৩০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম হবে বলে দাবি সংস্থার। পোর্টোনিক্স মাফস এ হেডফোনটি মেমোরি ফোম বেসড। যা অত্যন্ত নরম এবং স্কিন ফ্রেন্ডলি কুশানের সঙ্গে এসেছে। এছাড়া এর এরগণমিক ফ্লুইড ডিজাইন ব্যবহারকারীকে স্বাচ্ছন্দ প্রদান করবে। ফলে দীর্ঘক্ষণ এটি পরে থাকলেও কোনো অসুবিধা হবে না।

এমনকি এই এরগণমিক ডিজাইনের জন্য সাউন্ড আইসোলেশন পদ্ধতি খুব ভালোভাবে কাজ করতে পারবে এবং ব্যবহারকারী শান্তিতে মিউজিক শুনতে পারবেন কিংবা মুভি দেখতে পারবেন। শুধু তাই নয়, ভয়েস অথবা ভিডিও কল করার সময় বাইরের অবাঞ্চিত আওয়াজ আটকাবে। গভীর এবং শক্তিশালী বেস সরবরাহ করার জন্য ইয়ারফোনটিতে ব্যবহৃত হয়েছে ৪০ এমএম ড্রাইভার। তাছাড়া এর কানেক্টিভিটি অপশনে শামিল রয়েছে ব্লুটুথ ৫.২ ভার্সন।

পাওয়ার ব্যাকআপের জন্য মাফস এ হেডফোনে দেয়া হয়েছে ৫২০ এমএএইচ লিথিয়াম-আয়ন ব্যাটারি, যা ৫৫ মিনিটের মধ্যেই পুরোপুরি চার্জ হয়ে যাবে এবং একবার চার্জে ৩০ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করতে পারবে। এছাড়া ইউএসবি সি টাইপ চার্জিং পোর্টের মাধ্যমে একে চার্জ দেয়া সম্ভব। ভারতীয় বাজারে পোর্টোনিক্স মাফস এ হেডফোনের দাম ধার্য করা হয়েছে ১ হাজার ৯৯৯ টাকা।