ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে প্রায় এক সপ্তাহ চিকিৎসাধীন থেকে মারা গেছেন কুমিল্লা মডেল কলেজের বাংলা বিভাগের প্রভাষক তাহমিনা মুনা (৩২)।

রোববার (৪সেপ্টেম্বর) রাতে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার স্বামী নাট্যকর্মী ও আবৃত্তি শিল্পী সুমন সালাহউদ্দিন। স্থানীয় সূত্রে জানা যায়, নিহত শিক্ষিকার বাবার বাড়ি কুমিল্লা নগরীর পাথুরিয়াপাড়ায়। বাবার নাম মো. ইউনূস। স্বামীর বাড়ি চান্দিনা উপজেলার হারং।

আরোও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় দুই তারকার অন্তরঙ্গ ছবি ভাইরাল

দুর্গাপূজায় আড়াই হাজার টন ইলিশ যাচ্ছে ভারতে

পারিবারিক সূত্রে জানা যায়, গত ২৯ আগস্ট রাতে নগরীর রেসকোর্স ভাড়া বাসায় গ্যাসের আগুন তিনি দগ্ধ হন। তাকে রক্ষা করতে গিয়ে আগুন লাগে স্বামী সুমন সালাহউদ্দিনের হাতে। এ সময় তাদেরকে জরুরি ভিত্তিতে ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

তখন কর্তব্যরত চিকিৎসক জানিয়েছিলেন শিক্ষিকার কোমরসহ শরীরের প্রায় ৬০ শতাংশ পুড়ে গেছে। রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত মুনা ২০০৭-২০০৮ শিক্ষাবর্ষে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী ছিলেন।

২০১৫ সাল থেকে কুমিল্লা মডেল কলেজে প্রভাষক হিসেবে নিয়োজিত ছিলেন। ১১ বোনের মধ্যে তিনি ছিলেন ১০ম। তার ২ বছর ৩ মাসের একটি কন্যা সন্তান রয়েছে।