আবু রায়হান( নিজস্ব প্রতিনিধি): নড়াইলে দিনব্যাপী নানা আয়োজনের মাধ্যমে নড়াইল জেলা ব্লাড ব্যাংক এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) সকাল ৯ ঘটিকায় কুরআন তেলাওয়াত ও জাতীয় সঙ্গীত এর মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান এর উদ্বোধন হয়। জানা যায়, সকাল ৯টায় অনুষ্ঠান উদ্বোধন শেষে অনুষ্ঠানের সকল অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান নড়াইল জেলা ব্লাড ব্যাংক এর এক ঝাঁক স্বেচ্ছাসেবী।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রফেসর এম.আব্দুর রহিম, অধ্যক্ষ,লোহাগড়া সরকারি আদর্শ কলেজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এস.এম.এ.হান্নান, চেয়ারম্যান লোহাগড়া উপজেলা পরিষদ, নড়াইল। আলহাজ্ব সৈয়দ মশিউর রহমান, মেয়র, লোহাগড়া পৌরসভা। মোঃ বেলাল সানি, অধ্যক্ষ, আব্দুর রাজ্জাক মিউনিসিপাল কলেজ, যশোর। শেখ আব্দুস সামাদ, সিনিয়র উপদেষ্টা, নিঃস্বার্থ সেবা ও রক্তমায়া ফাউন্ডেশন, যশোর। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ হিসেবে ছিলেন দেশসেরা সর্বোচ্চ (১৮৭বার) রক্তদাতা জাবেদ নাসিম(দাদু)।

অনুষ্ঠানে সকাল ১০টাই বিশেষ অতিথিগণ শুভেচ্ছা বক্তব্য রাখেন। বেলা ১১:৩০মিনিটে বক্তব্য রাখেন জাবেদ নাসিম, তখন তিনি নড়াইল জেলা ব্লাড ব্যাংক এর ৮জন সেরা সেচ্ছাসেবককে তার পক্ষ থেকে রক্তদানের রিসবেল্ট উপহার দেন এবং বাংলাদেশের প্রথম (বাবা-ছেলে) একসাথে রক্তদান করায় শ্রেষ্ঠ বাবা হিসেবে পুরস্কৃত হন নিঃস্বার্থ সেবা ও রক্তমায়া ফাউন্ডেশন এর সিনিয়র উপদেষ্টা শেখ আব্দুস সামাদ।

বেলা ১২ টায় নড়াইল জেলা ব্লাড ব্যাংক এর প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মাহমুদুল হাসান বক্তব্য প্রদান করেন এবং তার বক্তব্যের মাধ্যম তার সংগঠনের গত তিন বছরের কাজের সংক্ষিপ্ত বর্ণনা তুলে ধরেন। বেলা সাড়ে ১২ টায় প্রধান অতিথির বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানর প্রথম পর্বের সমাপ্তি হয়।

বেলা ১ টায় অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের আয়োজন করা হয়, সেখানে ছেলেদের গোলে বল দেওয়া এবং মেয়েদের বালিশ বদল খেলার আয়োজন করা হয়। দুপুর ২ টাই সকলকে দুপুরের খাবার দেওয়া হয়। খাওয়া দাওয়া শেষে ৩:০০ঘটিকাই অনুষ্ঠানের তৃতীয় পর্ব শুরু হয়। তখন অনুষ্ঠানে উপস্থিত দেশের বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের দায়িত্ব প্রাপ্তরা সচেতন মূলক শুভেচ্ছা বক্তব্য রাখেন। তখন বক্তব্যের মাঝে থ্যলাসেমিয়া সংক্রান্ত আলোচনা করেন ঢাকা থেকে আগত বাংলাদেশ ব্লাড ফাইটার ফর হিউম্যানিটি এর সদস্য মোঃ শাকিল আহমেদ এবং নিঃস্বার্থ সেবা ও রক্তমায়া ফাউন্ডেশন যশোর এর পরিচালক মোঃ সোহেল হোসেন এর বক্তব্যে সমাজে স্বেচ্ছাসেবীদের সম্মান তুলে ধরেন এবং উপস্থিত সকল শিক্ষকদের নিকট আবেদন জানান যে তারা যেন কলেজে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি রক্তদানে উৎসাহ করেন।

বিকাল ৪ ঘটিকায় অনুষ্ঠানে উপস্থিত দেশের বিভিন্ন সংগঠন এবং নড়াইল জেলা ব্লাড ব্যাংক এর কিছু সেরা সদস্যদের ক্রেজ দিয়ে সম্মানিত করেন। বিকাল ৪:৩০মিনিটে কেক কেটে নড়াইল জেলা ব্লাড ব্যাংক এর তৃতীয় বার্ষিকী জন্মদিন পালন করা হয় এবং ৪:৪৫ মিনিটে সভাপতির বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।