মো: জসিম উদ্দিন,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামা উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড এর শুভ উদ্ধোধন করা হয়েছে।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় সোমবার (১৪ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ চত্বরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা, বিজ্ঞান বক্তৃতা, কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাসুদ রানার সঞ্চালনায় এ সময় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যুক্ত হয়ে অনুষ্ঠানের শুভ উদ্ধোধন করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  সফিউল আযম চৌধুরী লায়ন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনজিল আফরোজ পারভীন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি  সাইফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মঞ্জুরুল হক, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা হুমায়ূন কবির।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক,প্রাথমিক শিক্ষা অফিসার এরশাদুল হক চৌধুরীসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীগণ ও সুধীসমাজ উপস্থিত ছিলেন।

এ ছাড়াও আজ বিকেলে কুইজ প্রতিযোগিতা ও বিজ্ঞান বক্তৃতায় আয়োজন করা হয়। মেলায় ২৪ টি স্টলের মাধ্যমে বিজ্ঞান ভিত্তিক বিভিন্ন বিষয় প্রদর্শন করা হয়।