মো: আজগর আলী,সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা টু আশাশুনি প্রধান সড়কের ঝাটিকাটা নামক স্থানে সড়কের পাশে বড় ধরনের ফাঁটলের সৃষ্টি হয়েছে। দ্রুত সংস্কার করা না হলে ভারি বৃষ্টিপাতে ধ্বস নেমে সড়ক নষ্ট ও বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে পড়ার শঙ্কা বিরাজ করছে।

সম্প্রতি বৃষ্টিপাতের ফলে দ্রুততম সড়কের মহেশ্বরকাটি মৎস্য সেটের দক্ষিণ দিকে পেট্রোল পাম্প রেখেই ঝাটিকাটা গ্রামের কাছে মেইন সড়কের পশ্চিম পাশের মাটির অংশ পুরোটাই ফাঁটলের শিকার হয়েছে। প্রায় ১০ হাত এলাকার মাটির পুরো অংশই ফাটলের সৃষ্টি হয়ে অনেকটা সরে গেছে। প্রতিদিন বৃষ্টির পানিতে মাটি সরে যাচ্ছে। পাশে নয়নজলির খাদের মধ্যে পাশের মাটি যে কোন মুহুর্তে পুরোটাই নেমে যেতে পারে।

তখন বিদ্যুৎ লাইনের খুটি ভেঙ্গে পড়বে, পিচ ঢালাই রাস্তাও বসে ধসে যেতে পারে। ভারি যানবাহনের চাপে এমনিতেই ঝুকিতে রয়েছে এই স্থানের সড়কটি। কে বা কারা ভাঙ্গন কবলিত ফাটল ধরা স্থানে লাল কাপড় টানিয়ে সতর্কতার সংকেত জারি রেখেছেন। কিন্তু সপ্তাহ পার হলেও সড়ক রক্ষায় ব্যবস্থা না নেওয়ায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এলাকার পথচারী রনজিৎ দাশ জানান, ভাঙ্গন স্থানে প্রথমে সামান্য ফাটল লেগেছিল। বৃষ্টিপাতের ফলে ক্রমে ক্রমে বাড়তে বাড়তে এখন বড় আকার ধারণ করেছে। বৃষ্টি হতে থাকলে বা ভারি যানবাহনের আঘাতে ২/৪ দিনের মধ্যে মাটির অংশ ভেঙ্গে খালে বিধ্বস্থ হতে পারে।

বুধহাটা ইউপি চেয়ারম্যান সহকারী অধ্যাপক মাহবুবুল হক ডাবলু জানান, আমি আজকে ফাটল স্থান দেখেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে দ্রুত ভাঙ্গন রোধে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।