নড়াইলে চুইগাছ চুরির অভিযোগে দুই কিশোরের চুল কেটে দিয়েছে স্থানীয় কিছু বাসিন্দা। ঘটনাটি ঘটেছে সদরের ভদ্রবিলা ইউনিয়নের মিরাপাড়া বাজারে।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা গেছে, সোমবার বিকেলে সদর উপজেলার দিঘলিয়া গ্রামের লিটন শেখের ছেলে তৌতিক বিশ্বাস (১৪) ও নড়াগাতি থানার বি-পাটনা গ্রামের খায়ের শেখের ছেলে হাসিব শেখ (১৬) মিরাপাড়া গ্রামে যায়।

এসময় তাদের অনুপ বিশ্বাসের চুইগাছ চুরির অভিযোগে তাদের মিরাপাড়া বজারের রাজিবের দোকানে আটকে রাখা হয়। এরপর কিশোরদের অবিভাবকদের কাছে ক্ষতিপূরণ দাবি করা হয়। ক্ষতিপূরণ দিতে রাজি না হওয়ায় এলাকার কিছু লোক ওই দুই কিশোরকে মারধর করে মাথার চুল কেটে দেয়। এরপর থানায় খবর দিলে এসআই আশিক ও সালাম তাদের সদর থানায় নিয়ে আসেন।

এ বিষয়ে তৌফিকের বাবা লিটন শেখ বলেন, ‘গতকাল বিকেলে আমার ছেলে ও তার বন্ধু পাইকাড়া গ্রামে আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছিল। কিন্তু পথে মিরাপাড়া গ্রামের মৃত মোমরেজ সিকদারের ছেলে হাবিল শিকদার (৫০), রাজ্জাক শেখের ছেলে পারভেজ শেখ (৩৮) ও মৃত লালমিয়া শেখের ছেলে রবিউল শেখসহ (৪৫) আরো কিছু লোক তাদের আটতে অমানুষিক নির্যাতন করে এবং মাথার চুল কেটে দেয়।

তারা আমাদের কাছে এক লাখ টাকা দাবি করে। আমরা গরিব মানুষ। টাকা দিতে পারিনি বলে মিথ্যা চুরির অভিযোগ এনে পুলিশের কাছে ধরিয়ে দেয়। আমরা এ ঘটনার বিচার চাই।’

নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইলিয়াস হোসেন ওই দুই কিশোরকে আটকের কথা স্বীকার করে বলেন, লিখিত অভিযোগ পেলে ঘটনার তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।