কারিতাস স্মাইল প্রকল্প, মাদারবাড়ি ইয়ুথ ফোরামের উদ্যোগ মাদক বিরোধী পথনাটক।

সুমনসেন চট্টগ্রাম জেলা প্রতিনিধি-

‘মাদককে না বলি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আইস ফ্যাক্টরি রোডের রেলওয়ে স্টেশন কলোনির শাহ আমানত মার্কেটে মাদক প্রতিরোধে যুব সমাজের ভূমিকা শীর্ষক এক পথনাটকের আয়োজন করে কারিতাস চট্টগ্রাম অঞ্চলের স্মাইল প্রকল্প, মাদারবাড়ি ডিআইসির ইয়ুথ ফোরাম সদস্যরা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উক্ত এলাকায় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ ও প্রায় দের শতাধিক সাধারণ জনগণ।
উক্ত নাটকে উঠে আসে মাদকের ভয়াবহতা, এর ফলে পারিবারিক অশান্তি সৃষ্টি, ইভটিজিং ও ধর্ষণ। এছাড়া এসব অপরাধের শাস্তির বিধান নাটকের শেষ দৃশ্যে ফুটে ওঠে।
নাটকটি দেখতে আসা একজন অভিভাবক সালমা বেগম তার অভিব্যক্তি ব্যক্ত করেন, তিনি বলেন নাটকটি দেখে আমরা বুঝতে পারলাম আমাদের ছেলেমেয়েদের বিষয়ে আমাদের আরো বেশি সচেতন হতে হবে। তারা কোথায় কি করছে, কার সাথে মিশছে সেসব বিষয়ে খবরাখবর রাখতে হবে। তা নাহলে আমাদের সন্তানেরা মাদকের মতো অন্যান্য খারাপ কাজের সাথে সহজে জড়িয়ে যেতে পারে।
নাটক শেষে উপস্থিত সবাইকে শপথ বাক্য পাঠ করান কারিতাস ইয়ুথ ফোরাম সদস্য মোহাম্মদ সোহেল রানা।

নাটকটিতে অংশগ্রহণ করেন ইয়ুথ ফোরাম সদস্য রিদুয়ান, ফাতেমা, অভি, তপু, ফয়সাল, শাহিন, তোফায়েল, শিরিন ১, শিরিন ২, ফারজানা।
এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কারিতাস মাদারবাড়ি ডিআইসি ইনচার্জ সুরেশ দাশ, আউটরিচ ওয়ার্কার যোসেফ এলেন রোজারিও ও দ্বীপ মন্ডিতা চাকমা, প্যারামেডিক সেমা নন্দী।
সবশেষে উপস্থিত সবাইকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়ে নাটকের সমাপ্তি ঘোষণা করেন কারিতাস মাদারবাড়ি ডিআইসি ইনচার্জ সুরেশ দাশ।