জিএম টিপু সুলতান,মনিরামপুর: যশোর জেলার মনিরামপুর উপজেলার পূর্বে থানার শেষ প্রান্তে পাঁচাকড়ি বালিধা ও নেহালপুর তিনটি গ্রাম মিলিয়ে ১৬ নং নেহালপুর ইউনিয়ন পরিষদ নেহালপুর ইউনিয়নে আওয়ামী লীগ বিএনপি জামাত জাতীয় পার্টির সকল দল মতের মানুষ ব্যবসায়ী চাকুরীজীবী কৃষিজীবী শ্রমজীবী সকল মতের মানুষ এই ইউনিয়ন ঐক্ষ বদ্ধ ভাবে বসবাস করে কিন্তু এর মধ্যে আওয়ামী লীগ এবং বিএনপির দু’টি দলই সমান ভাবে এ ইউনিয়নে রাজনৈতিকভাবে বিস্তার লাভ করে আসছে।

কিন্তু ক্ষমতাশালী দল আওয়ামী লীগ দীর্ঘদিন ক্ষমতায় থাকলেও আওয়ামী লীগের সকল উন্নয়ন কাজ বয়স্ক ভাতা বিধবা ভাতা মাতৃকালীন ভাতা কর্মসূচি ১০ টাকা দরে চাউল ভিজিডি কার্ড কাজের বিনিময়ে অর্থ আরো অনেক ধরনের সেবা এই সরকার গরিব মানুষের পাশে থেকে সেবা দেওয়ার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে যা আজও বিদ্যমান। কিন্তু দুঃখের বিষয় হল আজ প্রায় ৪৫ বছর এখানে রাজনৈতিক টেকনিক্যাল সমস্যা এর কারনে আওয়ামী লীগের চেয়ারম্যান ইউনিয়ন বাসী কখনো দেখতে পাই নাই। আওয়ামী লীগের সকল উন্নয়ন মূলক কাজ বিএনপি’ও হাইব্রিড আওয়ামী লীগের নেতা-কর্মীরা ভাগ বন্টন করে থাকে।

আওয়ামী লীগের লোক দীর্ঘদিন ধরে কষ্ট ক্লান্তি লাঞ্চিতোর সহিত যুদ্ধ করে টিকে আছে। কিন্তু নেহালপুর ইউনিয়ন আওয়ামী লীগের জয়েন্ট সেক্রেটারি এবং যশোর জেলা পরিষদের সম্মানিত সদস্য বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম এম ফারুক হোসাইন এর বলিষ্ঠ নেতৃত্বের আদর্শের সৈনিক হিসাবে নিরপেক্ষ ভাবে মানুষের সেবা করে আসছে যা মানুষকে আকৃষ্ট করেছে মানুষের মনের মাঝে জায়গা করে নেয়ার কারণেই শত বাধা-বিপত্তি ভিতরেও দলীয় কোন্দল থাকা সত্ত্বেও বিপুল ভোটে এবার আওয়ামী লীগের বিজয় হয়েছে। মানুষের দীর্ঘদিনের মনের আশা পুরণ হতে চলেছে তাই নেহালপুর ইউনিয়নের সকল স্তরের জনগণ এম এম ফারুক হোসেন ভাইকে পূর্বের ন্যায় যেভাবে মানুষকে সেবা দিয়েছে সামনের দিনগুলি যাতে করে এইভাবে মানুষকে সঙ্গে নিয়ে মানুষের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখতে আহ্বান করেছে। ভবদহের স্থায়ী সমাধান সহ বিলের পানি নিষ্কাশন সহ সকল প্রতিশ্রুতি যদি ঠিক থাকে তাহলে দীর্ঘ কয়েক যুগেও আর অন্য কোন দলের চেয়ারম্যান এই ইউনিয়নে হতে পারবে না এ আশাবাদ ব্যক্ত রাখেন এলাকার সাধারণ জনগণ। তাই ফারুক ভাইকে বলিষ্ঠ নেতৃত্ব মধ্য দিয়ে সুন্দর করে এই ইউনিয়নকে ডিজিটাল পন্থায় রূপান্তরিত করতে অসহায় খেটে খাওয়া মানুষের পাশে থেকে ইউনিয়নকে এগিয়ে নেওয়ার আহ্বান জানানো হয়। সকল অপশক্তিকে রুখে দিয়ে শান্তির ফায়সালা করাই হবে একমাত্র কাম্য।