মোঃ ছিদ্দিক, ভোলা প্রতিনিধি : আজ শুরু হয়েছে ১২ থেকে ১৭ বছর বয়সী শিশুদের কোভিড-১৯ টিকাদান কার্যক্রম। দৌলতখানের সুকদেব মদন মোহন মাধ্যমিক বিদ্যালয়ের ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুল শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া কর্মসূচি শুরু হয়েছে। আজ সকালে সুকদেব মদন মোহন মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থীদের টিকা দেওয়ার মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

সংশ্লিষ্টরা জানায়, ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীরা জন্মনিবন্ধন দেখিয়ে টিকা নিতে পারবে। টিকা নেওয়ার আগে কথা হয় নবম শ্রেণির এক শিক্ষার্থীর সাথে , সে বলে, ‘এত দিন শুধু বড়রা টিকা পেয়েছে। এখন আমরাও পাচ্ছি বলে ভালো লাগছে খুব।’

ওই স্কুলের দশম শ্রেণির এক ছাত্রী বলে, ‘সবাই মিলে এক সাথে টিকা দিচ্ছি। উৎসবের মতো লাগছে।’ টিকা নেওয়া শেষে এক শিক্ষার্থী সে বলে, ‘টিকা নেওয়ার ক্ষেত্রে প্রথমে একটু দ্বিধা লাগছিল। পরে দ্বিধা কেটে যায়। আমি অনেক ভাগ্যবান। করোনার ভয়টা আমার মধ্যে আর থাকবে না।

আমার বয়সী শিক্ষার্থীদের মধ্যে আমিই প্রথম টিকা নিলাম। আমি সহপাঠী শিক্ষার্থীদের আহ্বান জানাচ্ছি, তারাও যাতে এ টিকা নেয়।’ উপজেলায় প্রথম দিনে সুকদেব মদন মোহন মাধ্যমিক বিদ্যালয়ের ৪৬২ জন শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়।মোট শিক্ষার্থী ৭০০ জন প্রায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল হোসেন হারুন বলেন, স্কুল শিক্ষার্থীদের ফাইজারের টিকা প্রথম ডোজ দেওয়া হচ্ছে। ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীরা জন্মনিবন্ধনের মাধ্যমে টিকা নেবেন।