অনলাইন প্লাটফর্মে প্রতারণায় কথিত ‘জ্বীনের বাদশা’ এবং অর্ধ কোটি টাকাসহ জ্বীনের বাদশা পরিচয়দানকারী গফ্ফার, লুৎফর রহমান ও শামীম নামে তিন প্রতারককে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। গত ৬ ফেব্রুয়ারি তাদেরকে বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলন জানায়,

গাইবান্ধায় বিভিন্ন অনলাইন প্লাটফর্মসহ লোকাল চ্যানেলে বিজ্ঞাপনের মাধ্যমে জটিল ও কঠিন রোগে আক্রান্ত অসুস্থ্য মানুষকে সুস্থ্য করা, বিদেশে যাওয়ার সুব্যবস্থা, দাম্পত্য কলহ দূর করা, বিবাহের বাঁধা দূর করা, চাকরিতে প্রমোশন, জ্বীনকে পাতিল বন্দী করা ইত্যাদি সমস্যা সমাধানের জন্য বিজ্ঞাপন প্রদান করতো। সমস্যা সমাধানের জন্য বিভিন্ন মানুষ যোগাযোগ করলে ভিন্ন কন্ঠে কথা বলে নিরীহ মানুষকে ফাঁদে ফেলে।

এবং পরবর্তীতে তাদের কথা অনুযায়ী কাজ না করলে প্রিয়জনের ক্ষতির ভয় দেখিয়ে অর্থ আত্মসাৎ করতো তারা। জ্বীনের বাদশা সেজে এই প্রতারক চক্রটি দেশের বিভিন্ন স্থানে দীর্ঘদিন যাবৎ সক্রিয় ছিল। চক্রটি এখন পর্যন্ত প্রায় ৫০ লাখ টাকার মতো প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করেছেন। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

 

কলমকথা/বি সুলতানা