পুষ্টি, মেধা, দারিদ্র্য বিমোচন, প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন এই প্রতিপাদ্যকে নিয়ে জামালপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে পৌর ভূমি অফিস মাঠে জামালপুর সদর উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।

সহকারি কমিশনার (ভুমি) তাহমিনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জামালপুর সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিয়ার মোজাফফর হোসেন এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলার পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ফারজানা ইয়াজমিন লিটা, উপজেলা প্রাণিসম্পদ কর্মকতা ডাঃ হামিদা খাতুন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রিফাত আরা ফেরদৌস।
মেলায় ২৩ টি স্টলে গরু, ছাগল, হাঁস, মুরগি, কবুতর, কোয়েল, বিভিন্ন রকমের পাখি খামারীরা, গবাদি পশুর খাদ্য, দুগ্ধজাত খাদ্য, ডিম, ঔষধ কোম্পানির প্রতিনিধিগণ ঔষুধ, প্রদর্শনী জন্য অংশগ্রহণ করে। অনুষ্ঠানের শুরুতে অতিথিরা এসব স্টল পরিদর্শন করেন।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, গরু -ছাগল, হাসঁ-মুরগী পালন, আমিষের ঘাটতি পূরন করে, দরিদ্র জনগোষ্ঠী বাড়তি আয় করে স্বাবলম্বী হয়। তিনি সকলকে বাড়ীতে একটি করে হলেও বিভিন্ন জাতের পশু পালন করতে আহব্বান জানান। এবং প্রাণীসম্পদ অধিদপ্তরকে তৃনমূল জনগোষ্ঠী জন্য সহযোগীতা হাত বাড়িয়ে দিতে বলেন।