মনির খান | লোহাগড়া নড়াইল: লোহাগড়া উপজেলার ইতনা গ্রামের পশ্চিম পাড়ার সামাজিক বন সমিতির সভাপতি মাহবুব এর নেতৃত্বে তার কিছু সদস্য রেজাউল সিকদার, বাচ্চু সিকদার, নান্নু কাজী, মিলে অবৈধ ভাবে মসজিদের নামে একমাস পূর্বে ২টি গামারী গাছ ৮০০০০ টাকা বিক্রয়ের অভিযোগ দেন ঐ গ্রামের এলাকাবাসী।

গত শুক্রবার ১৭ ফেব্রুয়ারি সকাল ৭টার দিকে ২টি গাছের মধ্যে ১ টি গাছ কাটা হয়। কর্তনকৃত গাছটি নছিমন ভ্যান গাড়ির চালক ছলেমান সিকদার ( ৩০) এর সাথে সাংবাদিক দের সাথে মুঠৌ ফোনে কথা হলে তিনি জানান গাছের লক গুলি কালুর মিলের বাঁশ ঝাড়ের পাশে রেখে আসতে বলেছে সভাপতি মাহবুব।

তারই পেক্ষাপটে এলাকাবাসীর গোপন সংবাদের ভিত্তিতে সাংবাদিকরা সরোজমিনে গেলে দেখা যায় যে কর্তনকৃত গাছের গোড়া টি বালু দ্বারা ঢেকে রাখা হয় এবং অন্যথায় অপর গাছটি কাটার জন্য একটি মেহগনি গাছের মোটা একটি ঢাল কাটা হয়।
এলাকাবাসীর জন্য অপর গাছটি কাটতে ব্যর্থ হয়, এবিষয়ে সাংবাদিকরা সভাপতি মাহবুব এর সাথে কথা হলে তিনি বলেন গাছ টি আমরা মসজিদ মেরামতের জন্য কেটেছি, উক্ত সভাপতি কে সাংবাদিকরা গাছ কর্তনের সরকারি কোন অনুমোদন আছে কিনা প্রশ্ন করলে তিনি জবাব দেননি।

ঐ এলাকার দাপটশীল সভাপতির ভয়ে নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে বলেন যে ২ টি গাছ ৮০,০০০ (আশি হাজার) টাকা বিক্রি করেছে। গাছের বিষয় সমিতির অন্য সদস্যদের কাছে জিজ্ঞাসা করলে অনেকেই বলেন আমরা ও সদস্য আছি, কিন্তু সভাপতি মাহাবুব গাছ বিক্রি করেছে আমাদের জানাই নাই।

এ বিষয়ে নড়াইলের বন বিভাগের কর্মকর্তা হাসান খান এর সাথে কথা বললে তিনি বলেন উপরোক্ত বিষয়টি তদন্ত চলছে, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।