রোমান আহমেদ|গাজীপুর: গাজীপুর ৩ আসনের অভিভাবক , শ্রীপুরের রাজনৈতিক ইতিহাস গড়ার কারিগর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যাকে দিয়ে কৃষক লীগ প্রতিষ্ঠা করেছিলেন, একটি বাড়ি একটি খামার প্রকল্পের স্বপ্নদ্রষ্টা ও রূপকার কিংবদন্তি রাজনীতিবিদ সাবেক প্রতিমন্ত্রী গাজীপুর ৩ আসনের পাঁচবার নির্বাচিত সাবেক সফল সাংসদ ও আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সদস্য, বলিষ্ঠ কণ্ঠস্বর বীর মুক্তিযোদ্ধা জনাব আলহাজ্ব এডভোকেট মোহাম্মদ রহমত আলীর ১ম মৃত্যুবার্ষিকীতে বাবার জন্যে দোয়া চাইলেন ছেলে আলহাজ্ব এড.জামিল হাসান দূ্রজয়।


২৩/০২/২০২১খ্রি.রোজ মঙ্গলবার দুপুরে গাজীপুরের শ্রীপুরে ধনুয়া হাজী মার্কেট হাজী প্রি-ক্যাডেট স্কুল মাঠে হাজী পিভিসি পাইপ এন্ড পাম্প কোম্পানির চেয়ারম্যান শ্রীপুর উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলামের আয়োজনে এড.রহমত আলী সাহেবের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাবার জন্য সকলের কাছে দোয়া চাইলেন প্রয়াত আলহাজ্ব এড. রহমত আলী এমপি সাহেবের সুযোগ্য সন্তান আলহাজ্ব এড. জামিল হাসান দুর্জয়। এ সময় তিনি বলেন আমার বাবা আলহাজ্ব এডভোকেট রহমত আলী সাহেব ছিলেন একজন প্রান্তিক কৃষকের সন্তান তার প্রতিটি শিরায় বয়ে গেছে কৃষকের রক্ত। তিনি ছিলেন শ্রীপুরের গণ মানুষের আস্থা ও ভরসার প্রতীক। শ্রীপুরে রাজনীতিতে ইতিহাস গড়ে গিয়েছিলেন তিনি, সাতশত মাইলের শ্রীপুর গাজীপুর কালিয়াকুর অঞ্চল তথা বাংলাদেশের সকল মানুষকে নিজের মানুষ বলে মনে করতেন তিনি। বারবার সংসদে দাঁড়িয়ে গণমানুষের অধিকার আদায়ের কথা বলে গিয়েছেন প্রতিনিয়ত। জাতির জনকের সাথে রাজনীতি করে গিয়েছেন তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের পর ১৯৭৫ সালে জিয়াউর রহমান তাকে কারারুদ্ধ করে দীর্ঘ বৎসর তিনি কারাবাসে ছিলেন।এসময় তিনি আরও বলেন জিয়াউর রহমান সরকার পরবর্তীতে স্বৈরাচারী এরশাদ সরকার থেকে বারবার মন্ত্রীত্বের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে বাবাকে তবুও তিনি স্বৈরাচারীদের কাছে মাথা নত করেননি । তারপর জননেত্রী শেখ হাসিনার থেকে ১৯৯৮ সালের ২৮ শে ডিসেম্বর তিনি শপথ গ্রহণ করেন। এর আগে আমি কখনোই বাবাকে আপোষ করতে দেখিনি। এসময় তিনি সকলের কাছে বাবার জন্য দোয়া চেয়ে বলেন সকলেই আমার বাবার জন্য দোয়া করবেন আল্লাহ যেন তাকে বেহেস্ত নসিব করেন।
এসময় মিলাদ মাহফিলে আরও বক্তব্য রাখেন
গাজীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা মার্কায় মনোনয়ন প্রত্যাশী শ্রীপুর উপজেলা আওয়ামী-যুবলীগের সাংগঠনিক সম্পাদক, গাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগের (সাবেক)যুগ্ন সাধারণ সম্পাদক ও হাজী পিভিসি পাইপ এন্ড পাম্প কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান জনাব আমিনুল ইসলাম। এসময় তিনি প্রয়াত এমপি মহোদয়ের রুহের মাগফিরাত কামনা করেন।তিনি বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও চেতনা বুকে ধারণ করে এবং শ্রীপুরের রাজনৈতিক অভিভাবক আলহাজ্ব এড. রহমত আলী এমপি মহোদয়ের স্বচ্ছ রাজনীতিকে হৃদয়ে আঁকড়ে ধরে আমাদের সমাজকে পরিবর্তন করতে হবে । গ্রাম কে ডিজিটাল গ্রামে রূপান্তরিত করতে হবে, গণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, বেকারত্ব দূর করতে হবে,স্বচ্ছ রাজনীতি করতে হবে ও গণমানুষের অধিকার আদায়ে সোচ্চার থাকতে হবে তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পারবো ইনশাআল্লাহ । অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন গাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি: আতাউর রহমান, ইউনিয়ন কৃষক লীগের সভাপতি: মোহাম্মদ কাজল, শ্রীপুর রহমত আলী সরকারি কলেজের সাবেক ভিপি :এস এম জাহাঙ্গীর আলম সিরাজী ,আমিনুল ইসলাম, এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক: মাজহারুল ইসলাম জুয়েল , গাজীপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক: জামান সরকার সহ আওয়ামীলীগ, যুবলীগ , ছাত্রলীগ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ আরো অনেকেই ।