ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা প্রভাস। ‘বাহুবলি’ ফ্র্যাঞ্চাইজিতে অভিনয়ের পর আকাশচুম্বী দর্শকপ্রিয়তা লাভ করেন এই অভিনেতা। এ সিনেমার পর অ্যাকশন-থ্রিলার ঘরানার ‘সাহো’ সিনেমায় অভিনয় করেন তিনি। দীর্ঘদিন পর লাভার বয় হয়ে পর্দায় ফিরছেন প্রভাস। রাধা কৃষ্ণ পরিচালিত ‘রাধে শ্যাম’ সিনেমায় এমন চরিত্রে দেখা যাবে তাকে।

ক্যারিয়ারে তাক লাগানো সিনেমা উপহার দিলেও ব্যক্তিগত জীবনে লাজুক প্রকৃতির মানুষ প্রভাস। কয়েক বছর আগেও পর্দায় চুম্বন দৃশ্যে অভিনয় করা তার জন্য কঠিন ছিল। সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে এমন তথ্য জানিয়েছেন এই অভিনেতা।

প্রভাস বলেন—‘‘কয়েক বছর ধরে সিনেমার পর্দায় নায়িকার সঙ্গে রোমান্স করতে স্বাচ্ছন্দ্যবোধ করছি। কিন্তু তার আগে পর্দায় রোমান্স করাটা আমার জন্য কঠিন ছিল। যদিও স্টুডিওতে রোমান্স করাটা আমার জন্য সহজ, কিন্তু রাস্তায় নয়। তবে ‘রাধে শ্যাম’ সিনেমার মতো ভালোবাসার গল্পের ক্ষেত্রে বলতে পারি না, চুমু খাব না। এখন আমি পর্দায় চুম্বন দৃশ্যে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি।’’

‘রাধে শ্যাম’ সিনেমায় প্রভাসের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন পূজা হেগড়ে। সম্প্রতি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন তিনি। প্রভাসের সঙ্গে কাজের অভিজ্ঞতা জানিয়ে পূজা হেগড়ে বলেন—‘‘সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গেলে প্রভাস কিছুটা লজ্জাবোধ করেন, কিন্তু শুটিং সেটে একদমই আলাদা। অ্যাকশন-থ্রিলার ঘরানার ‘সাহো’, ‘বাহুবলি’ সিনেমার পর ভালোবাসার গল্প নির্ভর সিনেমায় অভিনয় করাটা অনেক বেশি সাহসী কাজ।’’

‘রাধে শ্যাম’ সিনেমার চিত্রনাট্য ইউরোপের প্রেক্ষাপটে। ১৯ শতকের প্রেমের গল্প নিয়ে এটি তৈরি। সিনেমায় প্রভাসের চরিত্রের নাম বিক্রম আদিত্য। তিনি একজন স্বনামধন্য জ্যোতিষী। তার বিপরীতে আছেন পূজা হেগড়ে। তাকে দেখা যাবে প্রেরণা নামের একটি চরিত্রে।

 

কলমকথা/ বিথী