আবু রায়হান (স্টাফ রিপোর্টার) : যশোর জেলা প্রশাসন কতৃক আয়োজিত মুক্তির উৎসব সুবর্ণ জয়ন্তী মেলাতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গতকাল ২৪ শে মার্চ সকাল ১০ থেকে বিকাল ৪টা পর্যন্ত মুন্ শি মেহেরুল্লাহ ময়দান (টাউন হল মাঠ) ফ্রী রক্তের গ্রুপ নির্ণয় ও থ্যালাসেমিয়া বিষয়ে সচেতনতামূলক ক্যাম্পেইন করেন “ যশোর সেবা ফাউন্ডেশন ” নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

ছবি কলম কথা

এই ক্যাম্পেইনে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় সহ রক্ত দানের উদ্বুদ্ধকরণ, এবং গর্ভবতী মায়েদের বাচ্চা প্রসবের পূর্বেই আত্মীয় স্বজনদের মাঝে রক্তের প্রয়োজন সচেতনতা বৃদ্ধির জন্য আহ্বান করা হয়। ক্যাম্পেইনে প্রায় ৩৫০ জনের রক্তের গ্রুপ নির্ণয় করা হয় এবং রক্ত দাতাদের তালিকাভুক্ত করে স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যবস্থাপনায় সংগ্রহ করা হয়।

এ সময় সংগঠন প্রতিষ্ঠাতা পরিচালক তন্ময় মন্ডল বলেন, আমাদের সংগঠন এর প্রধান উদ্দেশ্য জুরুরি মুহূর্তে স্বেচ্ছায় রক্তদান। তাই আমাদের কাজ ঘরে ঘরে রক্তদাতা তৈরী করা এবং মানুষকে সচেতন করা। ক্যাম্পেইন এর শুভ উদ্ভোধন করেন সংগঠনটির উপদেষ্টা টোটন চৌধুরী। পরিচালনা করেন, সৌরভ ঘোষ, তন্ময় মন্ডল, নয়ন রায়, হরিদাস, রাব্বি,

আবু সাঈদ, পুতুল, ফাতেমা, সুমন বিশ্বাস, রনি, সহ সংগঠন সকল সদস্যবিন্দু এবং এ সময় উপস্থিত ছিলেন পুলিশ কর্মকর্তা,ডাক্তার, শিক্ষক, ও অনেক স্বেচ্ছাসেবক ভাই ও বোনেরা।

মেলাতে আমন্ত্রিত ব্যক্তিবর্গ ও উপস্থিত সকল ব্যক্তিবর্গ বিনামূল্যে নিজেদের রক্তের গ্রুপ জানতে পেরে সংগঠনের সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন এবং তাদের এই কাজ কে সাগত জানিয়ে সামনের দিকে অগ্রসর হওয়ার অনুপ্রেরণা দিয়েছেন এবং এই সংগঠনের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন।

 

 

কলমকথা/ বিথী