পবিত্র রমজান মাসে জনসাধারণের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে চায় সরকার। সেই সুবাধে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের “নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ” জেলা কার্যালয়, গাজীপুর এর পক্ষ থেকে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়, গাজীপুর।

নিরাপদ খাদ্য নিশ্চিত করতে উল্লেখযোগ্য উদ্যোগের মধ্যে রয়েছে ব্যবসায়ী প্রশিক্ষণ, মনিটরিং, লিফলেট বিতরণ ও মাইকিং এর মাধ্যমে সচেতনতামূলক কার্যক্রম। ইতিমধ্যে গাজীপুর সিটি কর্পোরেশন এবং টঙ্গী পৌরসভায় ১৫০ জন খাদ্য বিক্রেতাদের খাদ্য প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে।

এছাড়াও কাঁচাবাজার, ইফতার বাজার, খাদ্য স্থাবস্থাপনা, হোটেল রেস্তোরাঁয় পরিষ্কার-পরিচ্ছন্নতা ও খাদ্যের নিরাপত্তা রক্ষায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়- গাজীপুর নিয়ামত তদারকি করছে।

গাজীপুর জেলার নিরাপদ খাদ্য অফিসার জনাবা তানজিনা আফরিন বলেন “পবিত্র রমজান মাস “ জন সাধারণের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আমরা পুরো রমজান মাস কাজ করে যাব। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ গাজীপুর জেলার কর্মকর্তাগন বলেন মানুষের কল্যাণে কাজ করাই আমাদের মূল লক্ষ্য ও সকলের মধ্যে একটি ভালো সম্পর্ক স্থাপনের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।