মাবিয়া রহমান, মনিরামপুর প্রতিনিধি: মণিরামপুরে জন্ম নিবন্ধনের জটিলতার কারনে লেখা পড়া বন্ধ হয়ে যাওয়া সেই দেবব্রত বিশ্বাসের জন্ম নিবন্ধন নিজ দায়িত্বে তার বাবা অসীম দাস(৪০)’র হাতে হস্তান্তর করেন উপজেলার ১ নাম্বার রোহিতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজ উদ্দিন।

মঙ্গলবার ১৯শে এপ্রিল সকালে রোহিতা ইউনিয়ন পরিষদে উক্ত জন্ম নিবন্ধন কার্ডটি হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন ০১ নং রোহিতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজ উদ্দিন, সচিব বাবু কৃষ্ণ গোপাল মুখার্জি, ০৩ নং ওয়ার্ড মেম্বার আমিন উদ্দিন লাতু, ০৪ নং ওয়ার্ড মেম্বার মেহেদী হাসান ও ঐক্য-বন্ধনের প্রতিষ্ঠাতা মাহমুদ হাসান সোহাগ।

উল্লেখ্য,, গত ১৭ ই এপ্রিল “ঐক্য বন্ধন” নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন, জন্ম নিয়ন্ত্রণ না থাকায় দেবব্রত বিশ্বাস(১০) নামের ছেলেটি কোন শিক্ষা প্রতিষ্ঠান ভর্তি হতে পারছে না মর্মে তাদের অফিসিয়াল ফেসবুকে একটি স্ট্যাটাস দেয় এবং দৈনিক যশোর পত্রিকা’কে বিষয়টি অবহিত করে।১৮ই এপ্রিল দৈনিক যশোর পত্রিকাতে “গ্রাম পুলিশের বিরুদ্ধে অভিযোগ” শিরোনামে একটি প্রতিবেদন করা হয়।

বিষয়টি জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান সহ মনিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসানের নজরে আসে।তাৎক্ষণিক রোহিতা ইউপি চেয়ারম্যান কে উক্ত জন্ম নিবন্ধন সমস্যাজনিত বিষয়টি দ্রুত ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেয়।

এসময় চেয়ারম্যান হাফিজ উদ্দিন ও পরিষদের সচিব বাবু কৃষ্ণ গোপাল মুখার্জি বলেন, ছেলেটির লেখা পড়া চালিয়ে যেতে যাথা সাধ্য চেষ্টা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে করা হবে।

টিফিনের টাকায় পরিচলিত স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মাহমুদ হাসান সোহাগ বলেন, কিছু অসাধু লোক সরকারের ভাবমূর্তি ও ইউনিয়ন পরিষদের সুনাম নষ্ট করছে।আমাদের সংগঠন সবসয় সরকারের উন্নয়নের পক্ষে।কখনো কোন অন্যায় দেখলে চুপ করে বসে থাকবো না।