সর্বস্তরে এবং শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধের চেতনা বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শ বাস্তবায়নে তৃণমূল থেকে নেতৃত্ব তৈরি খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে তরুণদের ইতিবাচক রাজনীতির ধারায় উৎসাহী করে তুলতে হবে। এমন বলেন কুড়িগ্রাম জেলা শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ এর সাবেক যুগ্ম-আহবায়ক মুত্তাহিদ ইসলাম মারজান।

তিনি আরো বলেন বর্তমানে রাজনীতিতে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতির চর্চা করা লোকের বড়ই অভাব। সকলে একজোট হয়ে কাজ করলে তৃণমূল থেকে কর্মী বাছাই এর মাধ্যমে সকল কমিটি গোছানো হলে দ্বাদশ নির্বাচনে নৌকার বিজয় কেউ ঠেকাতে পারবে না। কমিটিতে স্হান পাওয়ার ক্ষেত্রে কী কী যোগ্যতা আছে তা গুরুত্ব সহকারে বিবেচনা করতে বলেন। কমিটিতে কাদের আনবো তাদের বায়োডাটা যাচাই / বাছাইয়ের প্রয়োজন রয়েছে। সদস্য বানানোর পূর্বে দেখতে হবে, কে আওয়ামী লীগ পরিবারের সন্তান আর কে জামাত বিএনপি পরিবারের।

ছাত্রলীগ কর্মী মুত্তাহিদ ইসলাম মারজান আরো বলেন, ছাত্রলীগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের নিজ হাতে গড়া ছাত্র সংগঠন। ছাত্রলীগ কখনো প্রতিহিংসার রাজনীতি করতে পারে না। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করা ছাত্রলীগ কখনো চাঁদাবাজি করতে পারেনা। ছাত্রলীগ হতে হবে সমাজ ও রাষ্ট্রের মডেল। বঙ্গবন্ধুর আদর্শের এই ছাত্রলীগ অতীতের ন্যায় বর্তমান সময়ে আরো বেশি সজাগ হয়ে কর্মী বাছাইয়ে বিশেষ গুরুত্ব দিয়ে সামনের দিকে এগোতে হবে।