কৃষকদের ন্যায্য অধিকার আদায়ের লক্ষ্যে তেভাগা আন্দোলনের অন্যতম নেতা কমরেড কম্পরাম সিংহের স্মৃতি রক্ষার্থে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নে নির্মিত শহীদ কমরেড কম্পরাম সিংহ স্মৃতি কমপ্লেক্সের উদ্বোধন করা হয়েছে।

 

মঙ্গলবার (৩১ জানুয়ারী) দুপুরে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নের সালডাঙ্গা গ্রামে নির্মিত শহীদ কমরেড কম্পরাম সিংহ স্মৃতি কমপ্লেক্সের উদ্বোধন করা হয়।

এসময় ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহাবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম, বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল, উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী, বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল আনাম, উপজেলা তাঁতী লীগের সভাপতি সাদেকুল ইসলাম, উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ প্রমুখ।

 

উদ্বোধন ও আলোচনা সভা শেষে প্রতিবন্ধীদের হুইল চেয়ার ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

 

উপজেলা সূত্রে জানা যায়, বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলামের উদ্যোগে শহীদ কমরেড কম্পরাম সিংহ স্মৃতি কমপ্লেক্সটি নির্মিত হয়েছে। শিক্ষা, গবেষণা ও সামাজিক উন্নয়ন কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে। এই কমপ্লেক্সটি নির্মিত ব্যয় হয়েছে ১২ লক্ষ টাকা।