জয়পুরহাটের পাঁচবিবিতে র‍্যাপিট অ্যাকশন ব্যাটেলিয়ান র‍্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের একটি আভিযানিক দল অভিযান চালিয়ে চাঞ্চল্যকর মো. রেজোয়ান হত্যা মামলার অন্যতম পলাতক প্রধান আসামী মো.আনিসুর রহমান (৩৩) কে আটক করেছে র‍্যাব সদস্যরা।

মঙ্গলবার(১১ অক্টোবর) সন্ধার পর জেলার পাঁচবিবি পৌর শহরের পাঁচবিবি গরুহাটি এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটককৃত অন্যতম পলাতক আসামী হলেন- পাঁচবিবি উপজেলার পাটাবুকা জিয়ারমোড় এলাকার মো.আবুল হোসেনের ছেলে মো.আনিছুর রহমান।

আটককের বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় গত ২৪ সেপ্টেম্বর ২০১৯ তারিখে জয়পুরহাট জেলার সদর পাঁচবিবি উপজেলার ৪ নং বালিঘাটা ইউনিয়নের অন্তর্গত জিয়ার মোড় নামক স্থানে কতিপয় কিছু সশস্ত্র সন্ত্রাসীরা পূর্ব শত্রুতার জের ধরে চাপাতি, রামদাসহ ধারলো অস্ত্র দ্বারা মো. রেজোয়ান কে তারা এলোপাথাড়ি কুপিয়ে জখম করে রক্তাক্ত অবস্থায় রাস্তার উপর ফেলে রেখে চলে যায়।

তার কিছুক্ষণ পরে স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। পরবর্তীতে এই মামলার আসামীদের ধরতে পুলিশি তদন্ত শুরু হলে। উক্ত মামলার অন্যতম আসামী মো.আনিসুর রহমান আত্মগোপনে চলে যায়।

পরবর্তীতে তথ্য প্রযুক্তির সাহায্যে দীর্ঘদিন ধরে পলাতক থাকা চাঞ্চল্যকর রেজোয়ান হত্যা মামলার অন্যতম প্রধান আসামী মো.আনিসুর রহমানের অবস্থান সনাক্ত করে। র‍্যাব-৫, সিপিসি-৩,জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল কোম্পানী কমান্ডার মেজর মোঃ মোস্তফা জামান, আর্টিলারি এর নেতৃত্বে জয়পুরহাট জেলার পাঁবিবি উপজেলার পাঁচবিবি গরুহাটি এলাকা থেকে জয়পুরহাট পাঁচবিবি থানার মামলা নং-৫৫/৬০১, ধারা-৩০২/৩৪ পেনাল কোড মূলে বর্ণিত মামলার আসামী মো. আনিছুর রহমান কে আটক করা হয়েছে।

পরবর্তীতে আটককৃত আসামীকে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে থানার জিডি মূলে জয়পুরহাট সিআইডি কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে বলেও র‍্যাব জানায়।