রাকিবুল হাসান আহাদ, বিশেষ প্রতিনিধিঃ এডভোকেট মোঃ নূরুল ইসলাম খান (মহাসচিব) ইসলামী গণতান্ত্রিক পার্টি (I D P) তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,ন্যায়ের পক্ষে প্রতিবাদী এক নাম। শৈশব থেকেই যার মেধা মননে যায়গা করে নিয়েছে প্রতিবাদের ভাষা। যেখানে অন্যায় দেখেছেন সেখানেই কন্ঠ ছেড়েছেন ন্যায়ের পক্ষে।

নিজের জীবনের তোয়াক্কা না করে নিপীড়িত, নিষ্পেষিত মানুষের অধিকার আদায়ে লড়েছেন আমৃত্যু। নির্যাতন এসেছে, অত্যাচারের খড়গ নেমেছে, বার বার তাঁকে যেতে হয়েছে কারাগারে।পরিবার পরিজন ছেড়ে জীবনের দীর্ঘ সময় কাটিয়েছন নির্জন কারা প্রকোষ্ঠে। তবু ন্যায়ের পথ থেকে পিছু হটেননি। বঙ্গবন্ধুর মতো প্রতিবাদী কন্ঠস্বর ছিল বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে।স্বাধীন বাংলাদেশে আমরা মুক্ত বিহঙ্গের মতো উড়ে বেড়াতে পারছি। পরিচয় দিতে পারছি নিজস্ব জাতি সত্ত্বার।

কিন্তু এই মানুষটিকে আমরা হারিয়েছি কিছু অকৃতজ্ঞ,স্বার্থপর বর্বরের কারণে। প্রতি বছর ১৫ই আগষ্ট আমাদের মনে করিয়ে দেয় এই জাতির অভিভাবক কে হারানোর ব্যথা। হে দয়াময় আল্লাহ আপনি বঙ্গবন্ধুকে জান্নাতুল ফেরদাউস নসীব করুন। ——এডভোকেট মোঃ নূরুল ইসলাম খান মহাসচিব, ইসলামী গণতান্ত্রিক পার্টি (I D P)