নূরুল হক, বিশেষ প্রতিনিধি: ধর্ম মন্ত্রনালয় ও ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত-একই সাথে অনুষ্ঠিত ২০২৩ ও ২০২৪ সালের জাতীয় শিশু-কিশোর ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় বালিকা খ বিভাগে উপস্থিত বক্তৃতায় সারাদেশের মধ্যে প্রথম স্থান অধিকার করেছেন মণিরামপুরের ফারহা শাহিন প্রিয়ন্তী।

১৫মে বুধবার, ঢাকার আগারগাঁও ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে একই সাথে অনুষ্ঠিত ২০২৩ ও ২০২৪ সালের এ প্রতিযোগিতা শেষে বিজয়ী ফারহা শাহিন প্রিয়ন্তীর হাতে প্রধান অতিথি হিসেবে চেক, ক্রেষ্ট ও সনদপত্র তুলে দেন ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী মোঃ ফরিদুল হক খান (এমপি)। ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচীব) ড. মহাঃ বশিরুল আলমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের সচীব মুঃ আঃ হামিদ জমাদ্দার।

প্রিয়ন্তী মণিরামপুর পৌরশহরের বাসিন্দা ইয়েস্টার্ন ব্যাংকের এসপিও শাহিনুর রহমান মা ও মণিরামপুর মহিলা ডিগ্রী (অনার্স) কলেজের ব্যবস্থাপনা বিভাগের সিনিয়র প্রভাষক মিলি সুলতানার মেয়ে এবং মণিরামপুর সরকারী বালিকা বিদ্যালয়ে ৯ম শ্রেণির শিক্ষার্থী। প্রতিযোগিতায় ২ বছরেই প্রথম হয়ে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে প্রিয়ন্তী বলেন, ‘বক্তৃতায় প্রথম হয়ে খুব ভালো লাগছে। আমরা শিক্ষার্থীরা যাতে আরও বেশি সহশিক্ষা কার্যক্রম গুলো চর্চা করতে পারি সেদিকে শিক্ষাপ্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বেশি বেশি নজর দেওয়া উচিত। এছাড়া আমাদের সহশিক্ষা কার্যক্রমে বেশির ভাগ শিক্ষাপ্রতিষ্ঠান কোনো বাজেট থাকে না। প্রতিবছর এই খাতে কিছু বাজেট থাকলে আমাদের জন্য আরও ভাল সহায়ক হবে বলে মনে করি।
প্রিয়ন্তীর এ সাফল্যে তার মা সিনিয়র প্রভাষক মিলি সুলতানা বলেন ‘আমার মেয়ে ২ বছরেই প্রথমস্থান অধিকার করেছে জেনে ভালো লাগছে। এটা তার নিয়মাবর্তিতা, অধ্যাবসায় ও কষ্ঠের অর্জন। ইতোপূর্বে সে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। অনেকেই তার এ সাফল্যে আকৃষ্ঠ হয়ে প্রতিযোগিতায় বেশি বেশি অংশগ্রহণে উৎসাহিত হবেন। আমি আমার মেয়ের জন্য সকলের দোয়া প্রত্যাশি।