তৈয়বুর রহমান কিশোর,বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারীতে অপরাধ ও নিরাপদ সড়ক নিশ্চিত করতে পৌর শহরকে সিসি ক্যামেরার আওতায় আনা হচ্ছে। পৌরসভার সোনালী ব্যাংকের মোড়, উপজেলার সামনে, চৌরাস্তা, মহিলা কলেজ, আধারকোঠা মোড়, তালতলা বাজার, ন্যাশনাল ব্যাংকের মোড়, ওয়াবদা মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ৩২টি স্থানে ৬৪টি ক্যামেরা বসানো হবে।

বৃহস্পতিবার (৩ ফেব্রæয়ারী) দুপুরে সোনালী ব্যাংকের মোড়ে কাজের উদ্বোধন করেন পৌর মেয়র মো. সেলিম রেজা লিপন মিয়া। এ সময় প্যানেল মেয়র মমিন খান, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, সহকারী প্রকৌশলী সদানন্দ রায়, কাউন্সিলরবৃন্দসহ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক চৌধুরী রায়হান রকি ও ছাত্রনেতা আশিকুর রহমান উপস্থিত ছিলেন। এতে চুরি, ডাকাতি, ছিনতাই ও
হত্যার মতো অপরাধ নিয়ন্ত্রণ হবে বলে আশাবাদ করেছেন জনপ্রতিনিধি, প্রশাসন ও এলাকাবাসী।

পৌর কার্যালয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরেই বোয়ালমারী পৌরসভাকে নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা বাসানোর দাবি জানাচ্ছিল পৌরবাসী। সেই দাবির প্রেক্ষিতে প্রথম পর্যায়ে ২০২১-২২ অর্থবছরের টেস্টরিলিপ প্রকল্পের (টি.আর) সাড়ে ৪ লাখ ও বাজার ব্যবসায়িদের দুই লাখ টাকা ব্যয়ে পৌরসভায় ৬৪টি সিসি ক্যামেরা বসানোর কাজ শুরু হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যেই প্রথম ধাপের কাজ সম্পন্ন হবে বলে জানা গেছে।
পৌর বাজারের ব্যবসায়ি ফারুক খান বলেন, পৌর শহরের নিরাপত্তাসহ সবার জানমালের নিরাপত্তায় এই সিসি ক্যামেরা উপকারে আসবে। তাছাড়া পুলিশ এই সিসি ক্যামেরা সার্বক্ষণিক মনিটরিংয়ে করলে যানজটসহ অনেক অপরাধ কমে আসবে।
বোয়ালমারী পৌর মেয়র মো. সেলিম রেজা লিপন মিয়া জানান, গত ২০২১ সালের ৯ ফেব্রæয়ারি দায়িত্ব গ্রহণের পর থেকে পৌরবাসীকে সকল ধরণের নাগরিক সুযোগ সুবিধা দেওয়ার চেষ্টা করছি। ইতিমধ্যেই বাজার এলাকা যানজট নিরাসনে গোলবার বসানো হয়েছে। যাতে সকাল ৮টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্তু বড় যানবাহন ঢুকতে না পারে। বিশুদ্ধ পানির জন্য পৌর এলাকায় পাইপ লাইনের মাধ্যমে পানি সরবরাহের কাজ চলছে। এছাড়া আজ (বৃহস্পতিবার) থেকে পৌর শহরের গুরুত্বপূর্ণ ৩২টি স্থানে ৬৪টি সিসি ক্যামেরার কাজ শুরু হয়েছে। থানা ও পৌরসভায় দুইটি, মনিটর থাকবে। সিসি ক্যামেরা বসানোর কারণে বাজার এলাকাসহ শহরের
গুরুত্বপূর্ণ এলাকা আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে থাকবে। এতে চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধ অনেকটাই কমে যাবে।