বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা ও অনিয়ম বন্ধের দাবিতে মহিউদ্দিন রনির উত্থাপিত ৬ দফা বাস্তবায়ন ও নোয়াখালী-ঢাকা রুটে রেলওয়ের সেবার মান বৃদ্ধিসহ আরও ৫ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার সকাল ১০টার দিকে নোয়াখালীর চৌমুহনী রেলওয়ে স্টেশনে এ কর্মসূচি পালন করা হয়।

সচেতন নোয়াখালীবাসীর ব্যানারে আয়োজিত মানববন্ধন ও অবস্থান কর্মসূচিতে নাগরিক অধিকার আন্দোলন- নোয়াখালী, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, রয়্যাল ডিস্ট্রিক্ট নোয়াখালী, নোয়াখালী সাইবার ওয়ারিয়র্সসহ পনেরটি সামাজিক সংগঠন এ কর্মসূচিতে সংহতি প্রকাশ করে অংশ নেয়।

সমাবেশে বক্তারা বলেন, ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে গত এক সপ্তাহ ধরে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি।তার সঙ্গে সংহতি প্রকাশ করার জন্য তারাও অবস্থান কর্মসূচি শুরু করেছেন। একইসাথে নোয়াখালী-ঢাকা রুটে রেলওয়ের সেবার মান বৃদ্ধির দাবি জানানো হয়।

অবস্থান কর্মসূচিতে নোয়াখালী-ঢাকা রুটে রেলওয়ের সেবার মান বৃদ্ধির জন্য, আন্তঃনগর ট্রেন ও নিঝুম এক্সপ্রেস দ্রুত চালু, নোয়াখালী এক্সপ্রেস ও ঢাকা এক্সপ্রেসে কোচ সংখ্যা বৃদ্ধি, উপকূল এক্সপ্রেসকে সঠিক সময়ে ঢাকা থেকে ছাড়ার ব্যবস্থা করা, উপকূল এক্সপ্রেসকে চৌমুহনী স্টেশনে ৫-৭ যাত্রা বিরতি দেওয়া, চট্টগ্রাম-কক্সবাজারের সঙ্গে নোয়াখালীর রেলপথকে সংযুক্ত করার দাবি জানানো হয়।

অবস্থান কর্মসূচি ও সমাবেশে আয়োজক সংগঠনের সমন্বয়ক মুনীম ফয়সলের সঞ্চালনায় ভুলুয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবু জাফর হারুন, নাগরিক অধিকার আন্দোলনের সদস্যসচিব সাংবাদিক জামাল হোসেন বিষাদ, নিরাপদ নোয়াখালী চাই সংগঠনের সভাপতি সাইফুর রহমান রাসেলসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।