বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের সহস্রাইল বাজারে শেখর ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে জাল জন্মনিবন্ধন নিয়ে মারামারি সংঘটিত হয়েছে। এ সময় পরিষদে টানানো থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করা হয়।

মারামারির সময় পরিষদের আসবাপত্র ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। ভাংচুর ও লুটপাটের ঘটনায় পরিষদের চেয়ারম্যান মো. কামাল আহমেদ বাদি হয়ে সোমবার ১০ জনের নাম উল্লেখ সহ ৩০/৪০ জনকে অজ্ঞাত করে মামলা করেন। মামলা নম্বর ১৩। মামলায় অজ্ঞাতমা আসামি আব্দুল্লাহকে গ্রেফতার করে আদালতে প্রেরন করেছেন পুলিশ।

মামলা সূত্রে জানা যায়, গত ইউপি নির্বাচনের সূত্র ধরে চেয়ারম্যান কামাল আহমেদকে বিভিন্ন সময় হুমকি ধামকি দিয়ে আসছে। রবিবার (৯ অক্টোবর) বিকেল ৫ টার দিকে ভুলবাড়িয়া গ্রামের সৈয়দ ঝিল্লুর রহমান (৪৮) জাল জন্মনিবন্ধন নিয়ে পরিষদে গিয়ে ঝামেলা করে।

এ সময় কথা কাটাকাটির এক পর্যায় ঝিল্লুর রহমান হুকুম দিয়ে তার লোক দিয়ে পরিষদে হামলা চালায়। হামলার সময় পরিষদের আসবাপত্র ভাংচুর করে প্রায় ১ লক্ষ টাকার ক্ষতি সাধন করে। পরিষদে থাকা ১ টি এইচ বি কোম্পানীর ১ ল্যাপটপ যার মূল্য ১ লক্ষ ২০ হাজার টাকা, ১ টি প্রিন্টার মূল্য ২৭ হাজার টাকা, ড্রায়ারে থাকা হোল্ডিং ট্যাক্সের ২ লক্ষ ৪৫ হাজার টাকা, বাজার বণিক সমিতির নগদ ১ লক্ষ ৩২ হাজার টাকা ও সিসি ক্যামেরার ডিভিআরটিও লুট করে নিয়ে যায়।

থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, পরিষদে হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনায় মামলা হয়েছে। মামলার এক আসামিকে গ্রেফতার করে সোমবার আদালতে প্রেরন করা হয়েছে।

উল্লেখ্য কয়েক মাস ধরে সহস্রাইল খেলার মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে ব্যবসায়ী নজরুল কাজী ও কামাল আহমেদের সাথে ঝামেলা চলে আসছে। ওই খেলাকে কেন্দ্র করে কয়ে একবার সংঘর্ষ বাধতে গেলে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ পরিস্থিতি শান্ত করেন।