শেখ খায়রুল ইসলাম,পাইকগাছা খুলনা প্রতিনিধি :– ২ নভেম্বর মঙ্গলবার খুলনা জেলার পাইকগাছা উপজেলার হরিঢালী ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৮ টা থেকে বিকাল চারটা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনে ৬৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় বৈধ অস্ত্রসহ চলাচল ও অস্ত্র প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট এলাকায় ভোট গ্রহণের পূর্বের সাত দিন, ভোট গ্রহণের দিন এবং ভোট গ্রহণের পরের পাঁচ দিনসহ মোট ১৩ দিন সকল বৈধ অস্ত্রের লাইসেন্সধারীগণ অস্ত্রসহ চলাচল বা অস্ত্র প্রদর্শন করতে পারবেন না।নির্বাচন কাজে আইনশৃঙ্খলা রক্ষার সাথে সম্পৃক্ত সকল বাহিনীর সদস্য ও বিভিন্ন সরকারি, আধাসরকারি, বেসরকারি দপ্তর, আর্থিক প্রতিষ্ঠান এবং স্থাপনাসমূহে নিয়োজিত নিরাপত্তা প্রহরীদের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না। এ নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনা জেলা ম্যাজিস্ট্রেট স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে এসকল তথ্য জানানো হয়েছে। এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আইন শৃঙ্খলা বাহিনীর সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনে তিনজন চেয়ারম্যানসহ ৬৩ সংরক্ষিত ও সাধারণ সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বী করছেন। হরিঢালী ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী গোলাম মোস্তার মৃত্যুতে গত ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত নির্বাচন স্থগিত ঘোষনা করেন নির্বাচন কমিশন।

বর্তমানে ৩ জন চেয়ারম্যান,১২ জন সংরক্ষিত ও ৪৮ জন সাধারণ সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। নির্বাচনে ২২ হাজার ৫ শতাধিক ভোটার ৯ টি ওয়ার্ডে ১০টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে উপজেলা নির্বাচন অফিসার কামাল উদ্দীন আহমেদ জানান। ইতিমধ্যে পাইকগাছার হরিঢালী ইউনিয়ন পরিষদের নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠানে জন্য দায়িত্ব পালনকারী অফিসার ও ফোর্সের মাঝে ব্রিফিং করছে এ এস পি ডি সার্কেল।