আকাশ রহমান,স্টাফ রিপোর্টারঃ

ঠাকুরগাঁও জেলার রুহিয়া থানার ২০ নং রুহিয়া পশ্চিম ইউনিয়নের কশালগাঁও গ্রামের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক শামিম আক্তার এর বড় ছেলে শাকিল আক্তার (৪৪) দীর্ঘ দিন ধরে কিডনি সমস্যায় ভুগতেছেন। টাকার অভাবে সঠিক চিকিৎসা করাতে পারছেন না।

প্রায় ৮ মাস ধরে সমাজের বিত্তবান মানুষের কাছেও সাহায্যের আবেদন করছিলেন।

কোন সাড়া না পেয়ে রুহিয়া থানা আওয়ামী লীগের সভাপতি পার্থ সারথি সেনের এর শরণাপন্ন হন এবং তিনি মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে চিকিৎসার জন্য আর্থিক সহায়তার আবেদন করতে সহায়তা করেন । এরপর শাকিল আক্তার পাভেল গত দেড় মাস আগে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর একটি আবেদন করেন।

অপর দিকে ২১ নং ঢোলারহাট ইউনিয়নের মাধবপুর গ্রামের আজাহারুল ইসলামের স্কুল পড়ুয়া ছেলে মেহেদী হাসান (১৪) দীর্ঘ দিন ধরে থেলাসেমিয়া রোগে

ভুগিতেছিল তিনিও চিকিৎসা বাবদ অর্থ যোগাড় করতে না পেরে শেষমেষ রুহিয়া থানা আওয়ামী লীগের সভাপতি পার্থ সারথি সেনের শরণাপন্ন হন। অনুরূপ ভাবে তাকেও মাননীয় প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে চিকিৎসা বাবদ আর্থিক সহায়তার জন্য আবেদন করছিলেন।

১৯ আগস্ট বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে তাদের আর্থিক সহায়তা আবেদনের সাড়া( মন্জুরী) দিয়ে আজহারুল ইসলামের ছেলের জন্য দুই লক্ষ টাকা এবং শাকিল আক্তারের জন্য দুই লক্ষ টাকা বরাদ্দ (মঞ্জুর) দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর তহবিল থেকে আর্থিক সহায়তার খবর পেয়ে খুশিতে আবেগাপ্লুত হয়ে আজহারুল ইসলাম বলেন, আমি আমার ছেলের চিকিৎসা করাতে সর্ব শান্ত হয়েছি সব শেষে মা জননী জননেত্রী শেখ হাসিনা আমার উপর সহায় হয়ে আমার জন্য দুই লক্ষ টাকা বরাদ্দ( মুন্জুর) দিয়েছেন। আমি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট চিরকৃতজ্ঞ থাকব এবং দোয়া করি তিনি দীর্ঘ দিন বেঁচে থাকুন। সেই সাথে ঠাকুরগাঁওয়ের রুপকার বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও ১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন মহোদয়েরও দীর্ঘায়ু কামনা করি।

এ দিকে অসুস্থ পাভেল আক্তারের চাচা জাহিদ আহসান রুমি বলেন, আমার বড় ভাই একজন আদর্শ শিক্ষক ছিলেন রুহিয়া উচ্চ বিদ্যালয়ের। তিনি নিজের জন্য কিছুই করেন নি সারাজীবন বিলিয়ে দিয়েছেন স্কুল ও ছাত্র ছাত্রীদের।

আমার ভাতিজা পাভেল আক্তারের দুটো কিডনিই নষ্ট হয়ে গেছে। তার চিকিৎসা করাতে আমার ভাই শেষ বয়সে সর্ব শান্ত হয়েছে।

আজকে শুনে খুব খুশি হলাম আমাদের মানবতার মা জননেত্রী শেখ হাসিনা আমার ভাতিজার চিকিৎসা বাবদ দুই লক্ষ টাকা আর্থিক সহায়তা দিয়েছেন।

ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও রুহিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম বিপ্লব বলেন, আজকে আপনারা দেখলেন আমাদের প্রধানমন্ত্রী শুধু দেশের প্রধানমন্ত্রী নন তিনি একজন মহান ব্যক্তিত্বের মানুষ তিনি মানবতার ফেরিওয়ালা। দেশের সকল মানুষের কথা চিন্তা করেন।

রুহিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ বাবু বলেন, জননেত্রী শেখ হাসিনা শুধু জননেত্রী নয় তিনি মানবতার মা। আজকে আমি এতো আনন্দিত যে বলে প্রকাশ করা যাবে না। দেশের উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ের রুহিয়া থানার চিকিৎসা বাবদ আর্থিক সহায়তা দিয়েছেন । এজন্য উত্তর জনপদের জনমানুষের নেতা জনাব রমেশ চন্দ্র সেন এমপি মহোদয় কেউ অসংখ্য ধন্যবাদ।

রুহিয়া থানা আওয়ামী লীগের সভাপতি পার্থ সারথি সেন বলেন, আমিও খুশি হয়েছি অত্র এলাকার মানুষ চিকিৎসার অভাবে যেন মারা না যায় সেই জন্য মাননীয় প্রধানমন্ত্রী তাদেরকে আর্থিক সহায়তা দিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় মানুষের কল্যাণে কাজ করে এটা একটা জলন্ত উদাহরণ। এবং তিনি আগামী সোমবারে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে আর্থিক সহায়তার টাকা গুলো গ্রহণ করতে আহবান জানান।