দীর্ঘ ২৪ বছর ধরে হোল্ডিং ট্যাক্স বাবদ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাছে ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য নগর হাসপাতালের বকেয়ার পরিমাণ দাঁড়ায় ২ কোটি ৪০ লক্ষ ২৩ হাজার ১১০ টাকা।

১৯৯৮-৯৯ অর্থবছর হতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের হোল্ডিং ট্যাক্স পরিশোধ করেনি গণস্বাস্থ্য নগর হাসপাতাল। বারবার তাগাদা দিয়ে পাওনা আদায়ে ব্যর্থ হয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। অবশেষে সেই বকেয়া আদায়ের লক্ষ্যে গণস্বাস্থ্য নগর হাসপাতাল সিলগালা করতে অভিযান পরিচালনা করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি)।

বুধবার (২০ জুলাই) দক্ষিণ সিটির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান এই অভিযান পরিচালনা করেন। তিনি বলেন, দীর্ঘ ২ যুগ ধরে গণস্বাস্থ্য নগর হাসপাতাল হোল্ডিং ট্যাক্স বাবদ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রাপ্য পরিশোধ করে না।

সেই বকেয়া পরিশোধে বিগত দেড় বছরে অনেকগুলো পত্র, তাগিদ পত্র ও ক্রোকি নোটিশ প্রদান করা হলেও হাসপাতাল কর্তৃপক্ষ এ বিষয়ে অনেকটাই নির্বিকার। বকেয়া পরিশোধ না করায় অবশেষে হাসপাতালটি সিলগালা করার উদ্দেশ্য আমরা অভিযান পরিচালনা করি।

এ সময় সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামানের হাতে বকেয়া হোল্ডিং ট্যাক্সের অংশ হিসাবে ১০ লাখ টাকার চেক প্রদান করা হয়।