ধারালো বিবেক আর শাণিত চোখে জীবন দেখি ও দেখাই’ মূলমন্ত্র ধারণ করে কাজ করে যাওয়া সাংস্কৃতিক সংগঠন ‘বায়স্কোপ’ খুলনা বিশ্ববিদ্যালয়ের কার্যকরি কমিটি ২০২৩ এর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বাংলা ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের শাহ মখদুম স্মরণ ও সাধারণ সম্পাদক পদে ওই ডিসিপ্লিনের একই বর্ষের পল্লী মন্ডল।

আজ শনিবার (২৮ জানুয়ারি ) বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়াতে এই সংগঠনের বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল অধিবেশন আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুবির ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর শরীফ হাসান লিমন। অনুষ্ঠানে আগামী বছরের প্রস্তাবিত কার্যকারী কমিটি ঘোষণা করা হয়।

 

কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে বাংলা ডিসিপ্লিনের শিক্ষার্থী রাসেল রায়হান , অর্থ সম্পাদক পদে মো.ইমন হোসেন , দপ্তর সম্পাদক পদে আসিফ মাহমুদ সোহেল এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বাংলা ডিসিপ্লিনের শিক্ষার্থী মো. সুজন আহমেদ কে দায়িত্ব দেওয়া হয়েছে।

নবগঠিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন, শিক্ষা ও সেমিনার সম্পাদক পদে আফরোজ মালিক অয়ন, নাট্য সম্পাদক পদে সুকুমার রায় , আবৃত্তি সম্পাদক পদে রাইসা আতিয়া ঐশী , সঙ্গীত সম্পাদক পদে প্লাবন কুমার । এছাড়াও নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন চুমকী হালদার, শাহরিয়ার মাহমুদ শৈশব, শুভ মুণ্ডা, অর্পিতা ভদ্র, শান্তি বিশ্বাস, স্বর্ণা দাশ এবং নূর হাসান শাহরিয়ার।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর শরীফ হাসান লিমন বলেন, “বায়স্কোপ তাদের গতানুগতিক কাজের পাশাপাশি সুস্থ ধারার সংস্কৃতি বিকাশে ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করি”।

প্রসঙ্গত, সংগঠনটি ২০১৩ সালে যাত্রা শুরু করে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে নাটক, গান, আবৃত্তি, শিক্ষা ও সেমিনার এই চারটি বিভাগে কাজ করে যাচ্ছে।