এস আহমেদ ফাহিমঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ক্যারিয়ার ক্লাবের আয়োজনে উচ্চশিক্ষা ও চাকরি বিষয়ক ক্যারিয়ার টক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৯ অক্টোবর) বিকেলে  বিশ্ববিদ্যালয়ের ভিডিও কনফারেন্স রুমেএ সেমিনার অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সরকারি চাকরি বিষয়ক দিকনির্দেশনা প্রদান করেন ৩৩তম বিসিএস এর প্রশাসন ক্যাডার ও সোনাইমুড়ী উপজেলার নির্বাহী অফিসার মো. ইসমাইল হোসেন, উচ্চশিক্ষা ও জবের সুযোগ-সুবিধা প্রসঙ্গে বক্তব্য রাখেন আমাজনের (জার্মানির) অপারেশন লিড ও বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মো. মাহমুদুল ইসলাম খান ও উচ্চশিক্ষায় ব্যাংকিং সুবিধা বিষয়ক বক্তব্য রাখেন প্রিমিয়ার ব্যাংকের চৌমুহনীর হেড অব ব্রাঞ্চ মো. রাজিব চৌধুরী।
অনুষ্ঠানে আমাজনের (জার্মানির) অপারেশন লিড ও বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মো. মাহমুদুল ইসলাম খান বলেন, উচ্চ শিক্ষা নিয়ে অনেকের মাঝে ভীতি কাজ করে। কিন্তু এসব মাড়িয়ে নিজেকে প্রস্তুত করতে হবে। উচ্চশিক্ষার জন্য জার্মানি খুব ভাল জায়গা। এখানে পড়াশোনার পাশাপাশি ভাল চাকরির সুযোগ রয়েছে। বিশ্ববিদ্যালয়ে থাকা অবস্থায় লক্ষ্য ঠিক করে এগিয়ে যেতে হবে।
 এছাড়াও সোনাইমুড়ী উপজেলার নির্বাহী অফিসার মো. ইসমাইল হোসেন বলেন, আমাদের সবার জীবনে সংগ্রাম আছে। সংগ্রাম আমাদের স্বপ্নের কাছাকাছি নিয়ে যায়। অষ্টম শ্রেণি থেকে আমি টিউশনি করিয়ে নিজের পড়ালেখার খরচ চালিয়েছি। বাবা না থাকায় অনেক কষ্টের পথ পাড়ি দিতে হয়েছে। আজ মানুষের সেবা করছি।
ইসমাইল হোসেন আরও বলেন, ২০০৮ সালে অর্থের অভাবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারিনি। আজ সেখানে এসেছি নিজের স্বপ্ন জয়ের গল্প শোনাতে। জীবনটা কোনো মসৃণ পথ নয়। চেষ্টা করলে সফলতা আসবেই৷ আপনারাও চেষ্টা করুন। আমার থেকেও ভাল কিছু হতে পারবেন বলে আমি বিশ্বাস করি।
নোবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের সভাপতি হাসিব আল আমিনের সঞ্চালনায় সভায় বিশ্ববিদ্যালয়ের বানিজ্য অনুষদের ডিন ড. এস এম মাহবুবুর রহমানসহ বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
ক্যারিয়ার ক্লাব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে এমন একটি আয়োজন করার জন্য শিক্ষার্থীরা উচ্ছ্বসিত অভিমত প্রকাশ করেন। অনুষ্ঠান শেষে বক্তাদের মাঝে সম্মাননা স্মারক তুলে দেন বানিজ্য অনুষদের ডিন ড. এস এম মাহবুবুর রহমান।