শায়েক আহমদ,স্টার্ফ রিপোর্টার: ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪’-এ মৌলভীবাজার সদর উপজেলার পর এবার জেলা পর্যায়ে শ্রেষ্ঠ মাদ্রাসা প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন উলুয়াইল ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মাওলানা বশির আহমদ।

সোমবার ৭ মে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এর প্রতিযোগিতায় মৌলভীবাজার জেলা পর্যায়ে তাকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত করা হয়।

মাওলানা বশির আহমদ তাঁর এ অর্জনে মৌলভীবাজার জেলা পর্যায়ের নির্বাচক মন্ডলীর আহবায়ক মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম ও সদস্য সচিব জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ফজলুর রহমানসহ নির্বাচক মন্ডলীকে উলুয়াইল ইসলামিয়া আলিম মাদ্রাসার ছাত্র-শিক্ষক ও গভর্নিং বডির পক্ষ থেকে অভিনন্দন জানান।

১৯৭৯ সালে কুলাউড়া উপজেলার হিংগাজিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন মাওলানা বশির আহমদ।

তিনি মাদ্রাসার দায়িত্ব ছাড়াও বিভিন্ন সামাজিক ও শিক্ষামূলক কর্মকান্ডে জড়িত রয়েছেন। জেলার শিক্ষাকে এগিয়ে নিতে কাজ করা থার্ষ্ট ফর নলেজ মৌলভীবাজারের সাধারণ সম্পাদক, কুলাউড়া উপজেলার ইসলামি সমাজ কল্যাণ পরিষদ হিংগাজিয়ার সভাপতি ও মাদ্রাসা শিক্ষকদের সংগঠন জমিয়াতুল মোদার্রেছীন মৌলভীবাজার জেলা শাখার ১ম যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে যাচ্ছেন।

জানা যায়, মাওলানা বশির আহমদ ২০০১ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত কুলাউড়া উপজেলার হিংগাজিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় সিনিয়র শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

পরবর্তীতে তিনি ২০১৩ সালের ডিসেম্বরে উলুয়াইল ইসলামিয়া আলিম মাদ্রাসায় অধ্যক্ষ পদে যোগদান করেন।

তিনি উলুয়াইল ইসলামিয়া আলিম মাদ্রাসায় যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগ্যতা, মননশীলতা ও দক্ষতার সাথে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।