মেহেদী হাসান,রবিবা প্রতিনিধি: স্বাধীনতার মাসে সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ সপ্তাহব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছে। তারই অংশ হিসেবে  ইকোন স্পোর্টস ফেস্ট-২০২৩ এর পর্দা উঠেছে। শুরুতে ছেলে এবং মেয়েদের ২০০ মিটারের স্পিন্ট হয়। পরে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধনী পর্বের খেলায় অর্থনীতি বিভাগের সাবেক চেয়ারম্যান বরুণ চন্দ্র রায়ের ক্ল্যাসিক্যাল গ্ল্যাডিয়াটরস এবং বিভাগের শিক্ষক পিংকি রানী দে এর ম্যানিটারিস্ট ডাইনামাইটস অংশগ্রহন করে। খেলাটি উদ্বোধন করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত ক্যাম্পাসের কেন্দ্রীয় মাঠের রবি প্রাঙ্গনে খেলাটি অনুষ্ঠিত হয়েছে।
রবি উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম অর্থনীতি বিভাগের সপ্তাহব্যাপী বর্ণাঢ্য আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, আমি তাদের এ আয়োজনে আনন্দিত, কৃতজ্ঞ। তিনি ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ স্মরণ করে বলেন, আজ এমন একটি দিন, আজকের এই দিনে এক নেতার তর্জনীতে উদ্বুদ্ধ হয়ে স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহন করেছিল দেশের মানুষ। যার নেতৃত্বে সকলে উদ্বুদ্ধ হয়েছিল তিনি হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
খেলায় টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ক্ল্যাসিক্যাল গ্ল্যাডিয়াটরস। টুর্ণামেন্টের নির্ধারিত  ১০ ওভারে ক্ল্যাসিক্যাল গ্লাডিয়াটরস ৪৯ রান করে। প্রতিপক্ষের দেওয়া ৫০ রানের জবাবে মানিটারিস্ট ডাইনামাইটস নির্ধারিত ১০ ওভার শেষ হওয়ার আগেই ৬ উইকেটে বিজয় লাভ করে। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয় ম্যানিটরিস্ট ডাইনামাইটস এর ইস্কান্দার মির্জা।
উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ, রেজিস্ট্রার সোহরাব আলী, শিক্ষক সমিতির সভাপতি ড. ফকরুল ইসলামসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
উল্লেখ্য, সপ্তাহব্যাপী এই বর্ণাঢ্য আয়োজনের অংশ হিসেবে গত শনিবার শিল্পনগরী গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক, ওয়েল ফুড এন্ড বেফারেজ কোম্পানী লিমিটেড এবং কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের স্মৃতিবিজড়িত নুহাশ পল্লীতে শিক্ষাসফর করা হয় এবং গতকাল বিশ্ববিদ্যালয়ের লেকচার থিয়েটারে ইকোন স্পোর্টস ফেস্ট-২০২৩ এর সকল ইভেন্টের জার্সি উন্মোচন করা হয়।