এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি: উৎসবমুখর পরিবেশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ১৩ বছর পর আয়োজিত জাতীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৪ শুরু হয়েছে।নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির অগ্রযাত্রার ১৭তম বছরে  ৩য়বারের মতো এই আয়োজনে ৩২টি বিশ্ববিদ্যালয়ের ৯৬ জন বিতার্কিক অংশগ্রহণ করছে।

আজ(৩১ মে) এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়াম থেকে বর্ণাঢ্য একটি র‍্যালি বের হয়ে গোল চত্বরে শেষ হয়।এসময় প্রধান অতিথি হিসেবে আয়োজনের উদ্বোধন করেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ দিদার-উল আলম।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, “নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি প্রায় ১৩ বছর পর ২ দিন ব্যাপী ৩য় বারের মতো জাতীয় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে। আমি ডিবেটিং সোসাইটির এ আয়োজনকে সাধুবাদ জানাই। পাশাপাশি  অনুষ্ঠানের যথাযথ সফলতা কামনা করি এবং অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করছি।”

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির কার্যনির্বাহী কমিটির সদস্যরা,ডিবেটিং সোসাইটির উপদেষ্টা এবং এলামনাইরা উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান,‘মগজে দূর করি মননের কলঙ্ক’ স্লোগানকে প্রতিপাদ্য করে ১৩ বছর পর এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।মোট ৩২টি বিশ্ববিদ্যালয়ের টিমের অংশগ্রহণে উদ্বোধনী দিনে ৬ রাউন্ডে বিতর্ক অনুষ্ঠিত হবে।সেরা ২টি দলের মধ্যকার ফাইনাল রাউন্ড,পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে আগামী ১ জুন অনুষ্ঠিত হবে।এছাড়াও ফাইনালে বিজয়ী দলের পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান আগামী ১ জুন অনুষ্ঠিত হবে।বিতর্কের পরিচালনায় ৩০জন বিচারক এবং ২ শতাধিক আয়োজক কমিটি এই আয়োজনে যুক্ত রয়েছে।