রাকিব মিয়া রিফাত,ইবি প্রতিবেদক: আন্তবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট চালুর দাবিতে বিক্ষোভ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন তারা। এরপর একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। পরে প্রক্টরিয়াল বডির আশ্বাসে বিক্ষোভ কর্মসূচি স্থগিত করে তালা খুলে দেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, গত তিন বছর ধরে বিশ্ববিদ্যালয়ে বার্ষিক ফুটবল, ক্রিকেটসহ অন্য টুর্নামেন্টগুলো আয়োজন করা হচ্ছে না। এ ছাড়া আন্তবিশ্ববিদ্যালয় টুর্নামেন্টগুলোতে শারীরিক শিক্ষা বিভাগ দল পাঠাতে অনীহা প্রকাশ করেন। এর আগেও আন্দোলন করে আমাদের টুর্নামেন্টে অংশ নিতে হয়েছে। অথচ এ খাতে আমরা প্রতি বছর টাকা দিয়ে থাকি। এ জন্য আমরা আন্দোলনে যেতে বাধ্য হয়েছি।

এ বিষয়ে শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল বলেন, আমরা আন্তবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট চালুর জন্য বিভাগগুলোতে চিঠি পাঠানোর ব্যবস্থা করেছি। এ ছাড়াও অন্য খেলাগুলো চালুর বিষয়ে ভিসির সঙ্গে বসে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন বলেন, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালকের সঙ্গে কথা বলে শনিবারের ভেতরে বিষয়টি সমাধান করা হবে।