নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে ” বৈশ্বিক অর্থনৈতিক এবং অর্থের অবমূল্যায়নের কারণ ও নিরসন” শীর্ষক সেমিনার।আগামী সোমবার (৫ই সেপ্টেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে সেমিনার অনুষ্ঠিত হবে।

ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. এস. এম. মাহবুবুর রহমানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. দিদার উল আলম, বিশেষ অতিথি হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আবদুল বাকী,বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ফারুক উদ্দিন,বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

সেমিনারের প্রধান আলোচক হিসেবে থাকবেন বাংলাদেশ ব্যাংকের সাবেক পরিচালক ও জনতা ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. জামালউদ্দিন আহমেদ।

সেমিনারের আহবায়ক বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল কাইয়ুম মাসুদ বলেন, বর্তমানে বৈশ্বিক অর্থনৈতিক মন্দা এবং ডলার সংকট বেশ আলোচিত একটি বিষয়। সেমিনারে অংশগ্রহণকারীরা ডলার সংকট মুদ্রাস্ফীতি এবং আর্থিক ব্যবস্থাপনা সম্পর্কে গুরুত্বপূর্ণ ধারণা লাভ করতে পারবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।