গুচ্ছভুক্ত সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সমূহের ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের সি-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ মে (শনিবার) অনুষ্ঠিত হয়েছে।ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনেও জবি কেন্দ্রে যানজটের কারনে ভোগান্তি পোহাতে হয়েছে পরীক্ষার্থীদের।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সামনে এবং বিশ্ববিদ্যালয় এলকায় অনিয়ন্ত্রিতভাবে চলছিল যানবাহন।যানবাহন নিয়ন্ত্রণে আইন-শৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকলেও তারা তা নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে দিয়ে বেপরোয়াভাবে চলছিল সদরঘাটগামী বাসগুলো।জীবনঝুঁকি নিয়ে পরীক্ষা কেন্দ্রে ঢুকতে হচ্ছিল শিক্ষার্থীদের।

গত ‘বি’ ইউনিটের পরীক্ষা শেষে যানজট নিরসণে এবং পরীক্ষার্থীদের ভোগান্তি কমাতে নানা প্রদক্ষেপ নেওয়ার কথা বলেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।কিন্তু আজকের পরীক্ষায় সেই সকল প্রদক্ষেপের বাস্তবায়ন খুব একটা দেখা যায়নি।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন,আমরা বিশ্ববিদ্যালয়ের সামনের লেন বন্ধ রেখেছি এবং অন্যলেন দিয়ে যানবাহন চলছিল।জ্যামজট নিয়ন্ত্রিত রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে যোগাযোগ করে নয়াবাজার মোড়ে কিছু সময়ের জন্য সদরঘাটগামী যানচলাচল বন্ধ রাখা হয়েছে।পরবর্তী পরীক্ষায় যেন শিক্ষার্থীদের কোনো ভোগান্তি পোহাতে না হয় আমরা তার জন্য ব্যবস্থা নিব।