নানা কারণে সবসময়ই আলোচিত-সমালোচিত হন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। কিছু বললেই বিতর্কের সৃষ্টি হয়। এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিষোদগার করায় তার টুইটার প্রোফাইল সাসপেন্ড করা হয়েছিল এ অভিনেত্রীর।

প্রায় ২০ মাস পর অ্যাকাউন্ট ফিরে পেয়ে ফের সমালোচনায় সরব হয়েছেন। টুইটারে ফিরেই পাঠান সিনেমাকে ইঙ্গিত করে বলিউডকে বিষোদগার করেন তিনি। কিন্তু ছবিটি দেখে প্রশংসায় ভরিয়েছেন অভিনেত্রী।

তিনি সদ্য শেষ করেছেন ‘ইমার্জেন্সি’ ছবির শুটিং। এ ছবির জন্য নানা চড়াই-উতরাই পার হতে হয়েছে বলে জানান তিনি। তবে তিনি দমে যাওয়ার পাত্রী নন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে কঙ্গনা বলেন, প্রতি মুহূর্তেই চ্যালেঞ্জ নিয়ে গেছি। যখন মুম্বাইয়ে পা রেখেছিলাম, সঙ্গে ছিল মাত্র ৫০০ টাকা। তাই যদি সর্বস্বান্তও হয়ে যাই, আবার শক্তি সঞ্চয় করে ঘুরে দাঁড়াতে পারব, সেই সাহস আছে। টাকা-পয়সা, সম্পত্তি আমার কাছে বড় নয়। এসবের কোনো অর্থ নেই।

২০২১-এ ‘ইমার্জেন্সি’ ছবির ঘোষণা করেন কঙ্গনা রানাউত। ছবিতে দেশের অন্যতম চর্চিত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন ‘গ্যাংস্টার’খ্যাত অভিনেত্রী। ছবিটি নির্মাণের জন্য নিজের সব সম্পত্তি বন্ধক রেখেছেন বলে জানিয়েছেন কঙ্গনা।