উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে ও ধর্মীয় রীতিমতো মালয়েশিয়ায় পালিত হলো পবিত্র ঈদুল ফিতর। গতকাল মঙ্গলবার পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখে বুধবার পালিত হলো পবিত্র ঈদুল ফিতর।

মালয়েশিয়ার জাতীয় মসজিদ নেগারায় সকাল ৮.৩০ মিনিটে ঈদের নামাজে অংশগ্রহণ করেন দেশটির বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মী সহ বিভিন্ন দেশের প্রবাসীরা।

বাংলাদেশী সহ পৃথিবীর ৭ টি দেশের মুসলিমরা এক সাথে ঈদের নামাজ আদায় করেন।

ঈদ উপলক্ষে কুয়ালালামপুরের হাংতোয়া মসজিদ আল বেখারি, মসজিদ জামেক,কোতারায় ও তিতিওয়াংসা বায়তুল মোকারম প্রবাসীরা ঈদের নামাজ আদায় করেন।

নামাজ শেষে একে অপরের সাথে কোলাকুলি করে ঈদ আনন্দ ভাগাভাগি করে নেন। এদের মধ্যে অনেক প্রবসীরা পরিবার ও বন্ধুদের সাথে ঈদ পালন না করতে পেরে মন খারাপ করেন।
মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের পাশাপাশি জহুর বারু,পেনাং পেরাক, পাহাং, ক্লানতাং, তেরাঙ্গানি সহ অন্যান প্রদেশের প্রবাসীরা ঈদের জামাতে অংশগ্রহণ করেন।
ঈদুল ফিতর উপলক্ষে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের রাষ্টদূত মো: শামীম আহসান দেশটিতে বসবাসরত প্রবাসীদের ঈদের শুভেচ্ছা জানান।

মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী সাংবাদিকদের হাংতোয়া মসজিদ আল বোখারিতে একসাথে পেয়ে প্রবাসীরা তাদের প্রবাসে ঈদের অনুভূতি ব্যাক্ত করেন

নামাজ শেষে বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনা করে ফিলিস্তিনি মুসলিমদের জন্য বিশেষ মেনাজাত করা হয়।