বাপ্পীবকুমার দাস,মালয়েশিয়া

১লা মে আন্তর্জাতিক শ্রমিক ও সংহতি দিবস উপলেক্ষে বিশাল শ্রমিক সস্মেলন ও আলোচনায় সভা করেছে জাতীয় শ্রমিকলীগ মালয়েশিয়ায় শাখা। স্থানীয় ১লা মে বুধবার কুয়ালালামপুর একটি ৫ তারকা হটেলের বল রুমে এ আয়োজনে অনুষ্ঠানে সভাপ্রতিত করেন, জাতীয় শ্রমিকলীগ মালয়েশিয়া শাখার সাভাপ্রতি নাজমুল ইসলাম বাবুল, অনুষ্ঠানটি সঞ্চালানা করেন সাধারণ সম্পদাক মো: সেলিম হোসেন। প্রাধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিকলীগ মালয়েশিয়া শাখার প্রধান উপদেষ্টা দাতো শ্রী কামরুজ্জামান কামাল,প্রধান বক্তা সি আই পি অহিদুর রহমান অহিদ, বিশেষ অতিথি প্রথম সচিব ( শ্রম) বাংলাদেশ হাইকমিশন কুয়ালালামপুরের এস এম জাহিদুর রহমান জাহিদ।
বিশেষ অতিথির বক্ত্য প্রথম সচিব শ্রম বলেন, ১ মে আপনি আমি আমাদের সকল কর্মীদের অধিকার প্রতিষ্ঠার দিন, এই দিনে আমাদের শ্রমের সময় নির্দিষ্ট করা হয় ও পারিশ্রমিক নির্দিষ্ট করা হয়। এছাড়াও তিনি সকল প্রবাসীদের দাবি নিয়ে কথা বলেন।

প্রধান বক্তা সি আই পি অহিদুর রহমান অহিদ তার বক্ত্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবরের কথা স্মরণ করিয়ে বলেন, আপনি বেতন পান শ্রমিকের টাকায়, আমি গাড়িতে চড়ি গরিব শ্রমিকের টাকায় ওদের সস্মান দিয়ে কথা বলবেন। এছাড়াও তার বক্ত্য মালয়েশিয়া সহ পৃথিবীর বিভিন্ন দেশের দেড় কোটি প্রবাসীদের অধিকারের কথা বলেন।

প্রধান অতিথির বক্ত্য দাতো কামরুজ্জামান কামাল কর্মীদের শুভেচ্ছা জানিয়ে প্রবাসী কর্মীদের পরিবারের নিরপত্তা সহ তাদের সন্তানদের বিভিন্ন সরকারি স্কুল কলেজ, বিশ্ববিদ্যালয়ে ভোর্তির কোটা ও সরকারী মেধার উপর ভিত্তিত করে দেওয়ার দাবি জানান সরকারের কাছে।

সভাপ্রতির বক্ত্যবে নাজমুল ইসলাম বাবুল মালয়েশিয়া কর্মীদের নিয়ে কাজ করা বিভিন্ন স্মৃতিচারন করেন এবং রেমিডেন্স যোদ্ধারা যাতে রেমিডেন্স এর উপর ভিত্তি করে মালয়েশিয়াতে আরো বেশী বেশী সিআইপির মার্যদা পায় সেই দাবি তুলে ধরেন।

বিশেষ অতিথি বক্ত্য রাখেন রাশেদ বাদল (সহ সভাপতি মালয়েশিয়া আওয়ামী লীগ)
মনিরুজ্জামান মনির (সহ সভাপতি মালয়েশিয়া আওয়ামী লীগ)
দাতো শ্রী আক্তার (সহ সভাপতি মালয়েশিয়া আওয়ামী লীগ
দাতো শ্রী জালাল উদ্দিন সেলিম (সহ সভাপতি মালয়েশিয়া আওয়ামী লীগ)
মোঃ কাইয়ুম হোসেন (সহ সভাপতি মালয়েশিয়া আওয়ামী লীগ)
আলহাজ্ব সাখাওয়াত হোসেন জোসেফ (সাংগঠনিক সম্পাদক মালয়েশিয়া আওয়ামী লীগ), এ আর সোহাগ,সাধরন সম্পদাক সেচ্ছাসেবক লীগ মালয়েশিয়া,দাতো আব্দুল রউফ সাভাপ্রতি বঙ্গবন্ধু ফাউন্ডেশন মালয়েশিয়া।

উপস্থিত ছিলেন মালয়েশিয়া কুয়ালালামপুর মহানগর আওয়ামী লীগ,যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ মালয়েশিয়া, ছাত্রলীগ সহ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।
সার্বিক সহযোগিতা করেন
মোঃ আনোয়ার হোসেন টাবলু (সহ সভাপতি জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া)
মোঃ রিজয়ানূর রহমান (যুগ্ন সাধারণ সম্পাদক জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া)মোঃ আলী আজগর শিকদার (সাংগঠনিক সম্পাদক জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া,মোঃ গোলাম মোর্শেদ (প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া)বাপ্পি কুমার দাস (দপ্তর সম্পাদক জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া)আমানুল বাছির (সভাপতি পেনাং স্টেক জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া),রাশেদ মাতব্বর (সভাপতি কুয়ালালামপুর মহানগর জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া)
আরও উপস্থিত ছিলেন। জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া তামিং জয়া শাখার সুভাষ দা।
মোঃ মতি
মোঃ হানিফ
ও কুয়ালালামপুর মহানগর শাখার মোঃ ইলিয়াস, মোঃ মামুন, মোঃ সুমন সহ জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া সকল শাখা কমিটির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরান তেলাওয়াত, জাতীয় সংগীত ও সকল শহীদের স্মরণে ১ মিনিটি নিরবতা পালন করা হয়।