বিয়ের রাতে যৌনতা এমন এক জিনিস যার স্বপ্ন প্রতিটি মেয়েই দেখে। এটি তাদের জীবনে একটি মিষ্টি, আশ্চর্যজনক বা বেদনাদায়ক অভিজ্ঞতার অংশ হতে পারে? কিন্তু যতক্ষণ তারা এই অভিজ্ঞতা গ্রহণ না করে ততক্ষণ কেউ এর উত্তরটি বলতে পারবেন না। আর যদি নববধূ কুমারী হয়, সন্দেহ নেই, এটি তার সবচেয়ে স্মরণীয় অভিজ্ঞতার মধ্যে একটি হবে। ভয়ের সাথে মিশে আসা উদ্দীপনা ও প্রত্যাশাগুলি প্রতিটি কনের হৃদয় এবং মনকে প্রাধান্য দেয়।

বাসর রাতে স্ত্রী স্বামীর কাছ থেকে উপহার পেলে ভীষন খুশি হয়। আমি দরিদ্র অবস্থায় বিয়ে করেছিলাম। হাত প্রায় খালি ছিলো। কি দিব স্ত্রীকে ভেবে মাথা কাজ করছিলো না।

তখন আমি মসজিদের মোয়াজ্জেম কে জিজ্ঞেস করলাম, স্ত্রীকে বাসর রাতে কি দিতে পারি? মোয়াজ্জেম সাহেব বললেন, একটা কোরআন শরীফ দেন। এরচেয়ে সুন্দর আর কিছু হতে পারে না। বাসর রাতে স্ত্রীর হাতে কোরআন শরীফ তুলে দিলাম। স্ত্রী অত্যাধিক খুশি হলো।

খুশিতে তার চোখে পানি চলে এলো। সে কোরআন শরীফে চুমু খেলো। তারপর বুকে জড়িয়ে ধরলো। স্ত্রী প্রতিদিন এক পাতা হলেও কোরআন শরীফ পড়ে। এমনকি সে তার বাবার বাড়ি বেড়াতে গেলেও আমার দেওয়া কোরআন শরীফটা সাথে করে নিয়ে যায়।

আপনি আপনার স্ত্রীকে একটা কোরআন শরীফ দেন। এছাড়া আরো অনেক কিছুই দিতে পারেন। পারফিউম। পারফিউম মেয়েরা খুবই পছন্দ করে। হীরা বসানো নাকফুল দিতে পারেন। আপনার স্ত্রী যদি বই ভালোবাসেন, তাহলে তাকে বেশ কিছু বই দিতে পারেন। অথবা নগদ কিছু টাকা দিতে পারেন।

যেন সে তার পছন্দ মতো জিনিস কিনে নিতে পারেন। আপনি বলছেন, কম বাজেট। সেই কম বাজেট টা কি রকম? পাঁচ শ’ টাকা? নাকি পাঁচ হাজার টাকা? নাকি ৫০ হাজার টাকা। সেটা উল্লেখ করে দিলে ভালো হতো। আপনি যদি অনেক ধনী হোন, তাহলে একটা নতুন গাড়ি দিতে পারেন। আপনার স্ত্রী যদি কর্মজীবি হোন তাহলে একটা স্কুটি কিনে দিতে পারেন। আপনাদের জীবন সুখী ও আনন্দময় হোক এই প্রার্থনা করি।