অফিসে কাউকে পছন্দ হতে পারে। মনে হওয়া সম্ভব মানুষটিকে জীবনসঙ্গী করা যাক। তবে দাঁড়ান, এই ৫ বিষয়ে মাথায় না রাখলে আগামীদিনে সমস্যা দেখা দিতে পারে। কেরিয়ারও খারাপ হয়।

ভালোবাসার কোনও ঠিকানা নেই। এই পথে যে কোনও সময়ে যা খুশি হতে পারে। এমনকী কাজ করতে গিয়েও কারও প্রেমে পড়া সম্ভব। তবে মনে রাখবেন কাজের জায়গায় সম্পর্কে জড়িয়ে পড়ার আগে কয়েকটি বিষয় নিয়ে সতর্ক থাকা সবার আগে জরুরি।

মনে রাখবেন, আপনি একটি জায়গায় কাজ করতে যাচ্ছেন। সেখানে নানা স্তরের মানুষ আছেন। তাঁদের বড় হওয়ার ধরন আলাদা। তাই সহজে মিলেমিশে থাকা যায় না। তবে কাউকে পছন্দ হওয়ার ক্ষেত্রে সবসময় এত হিসেব করে না মন। শুধু রূপের জেল্লাতেই বুকে ওঠে হিল্লোল।

এবার বিশেষজ্ঞরা বলে থাকেন, অফিসে প্রেম করার ক্ষেত্রে আপনাকে বেশি করে সতর্ক হতে হবে। কারণ চারিদিকে বহু চোখ আপনার দিকে তাক করে রয়েছে। এরা সবসময় ভুল খুঁজতে ব্যস্ত। তাই যা করবেন ভেবে চিন্তে। নইলে অচিরেই অপেক্ষায় রয়েছে বিপদ।

কিন্তু বহু মানুষ কয়েকটি বিষয় সম্পর্কে না ভেবেই প্রেমের জোয়ারে ভেসে যান। তাঁর ফল ভুগতে হয় খারাপভাবে। তাই সহকর্মীর প্রেমে হাবুডুবু খাওয়ার আগে এই কয়েকটি বিষয় মাথায় রাখতে শিখুন। তবেই ভালো থাকতে পারবেন।


দুইবার ভাবুন এগনোর আগে

আপনি প্রেম করতেই পারেন। কারও কিছু বলার নেই। তবুও মানুষ কথা বলবেন। জানাজানি হলে গসিপ হবে। তাই এই পথে এগনোর আগে অবশ্যই দুইবার ভাবুন। আপনি এই বিষয়টি মাথায় রাখতে পারলেই দেখবেন অংক করতে সুবিধা হচ্ছে। তাই নিজের রেপুটেশন বাঁচাতে চাইলে অবশ্যই সহকর্মীর সঙ্গে প্রেমে জড়ানোর আগে বারবার ভাবুন। তবেই সঠিক সিদ্ধান্ত নিতে পারবেন।


তাঁর ইঙ্গিত না পেলে এগনো যাবে না

একপক্ষের ভালোলাগা, ভালোবাসা কোনও কাজের নয়। এমনকী আপনার জন্য খারাপ হতে পারে। তিনি হয়তো অফিসে অন্যদের কাছে গিয়ে বলতে পারেন। তখন সবাই হাসবেন আপনার উপর। এটা স্কুল, কলেজ নয়। তাই এভাবে নিজেকে এলেবেলে করে তুলবেন না। বরং একটু ধৈর্য ধরুন। তারপর না হয় এই বিষয়ে এগতে পারেন। অন্যথায় জটিলতা দেখা দিতে পারে।

নিজের ভাবমূর্তি ঠিক করুন

আপনি একজনের মন পেতে চান অফিসে। এবার সেখানে নিজের ভাবমূর্তি খারাপ থাকলে তো কথা এগবেই না। তাই সবার প্রথমে নিজের উপর কাজ করুন। অফিস ঠিক সময়ে ঢুকুন। চেষ্টা করুন সঠিকভাবে কাজ করার। এভাবেই আপনি নিজের সম্পর্কে একটা সঠিক ধারণা গড়ে তুলতে পারবেন। তাই চিন্তার কিছু নেই।

​কেরিয়ার খারাপ হতে পারে

আসলে চাকরি করার পিছনে মানুষের কিছু লক্ষ্য আছে। সকলেই সেই দিকে এগিয়ে যেতে চান। তাই প্রেমের চক্করে অনেকক্ষেত্রে নাম খারাপ হয়। জানাজানি হলে অফিসে অনেক গসিপ চলে। তাই নিজেকে সাবধান রাখাটা সবথেকে বেশি জরুরি। তবেই সবটা ঠিক পথে এগবে। তাই এই রাস্তা ধরে এগনোর আগে নিজের কেরিয়ার নিয়ে একটু চিন্তা করুন।

লুকিয়ে রাখতে না পারলে

অনেকেই অফিসের প্রেম কথা লুকিয়ে রাখবেন ভাবেন। কিন্তু শেষে গিয়ে আর পারেন না। তখন পরিস্থিতি কিন্তু খারাপ দিকে যায়। তাই নিজে এই বিষয়ে কনফিডেন্ট হলেই এগন। নয়তো যেমন আগে ছিলেন, তেমনই থাকুন।

এছাড়া কারও মনে হতেই পারে সেই মানুষটিকে ছাড়া বাঁচতে পারছি না। তখন আর পথ নেই। তাঁর সঙ্গে সম্পর্ক গড়ে তুলুন। তবে সেই সঙ্গে একটা অন্য চাকরিও খুঁজে রাখুন। প্রয়োজনে বেরিয়ে যাবেন।