গাজীপুরের কালিয়াকৈরে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত হয়েছে। শনিবার (৩০ জুলাই) রাত ১০টা ৫০ মিনিটে বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটি একাডেমিক ভবনের সামনে মাকিষবাথান এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতের বিষয়টি জানিয়ে কালিয়াকৈর থানার উপ পরিদর্শক (এস আই) রাহাত আকন্দ জানান, শনিবার রাত ১১টার দিকে কালিয়াকৈর থেকে ছেড়ে আসা ইতিহাস পরিবহনের একটি বাস কালিয়াকৈর-চন্দ্রা রুটের মাকিষবাথান এলাকার বটতলায় পৌঁছলে বিপরীত দিক আসা যাত্রীবাহী ব্যাটারি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ঘটে।

এতে বিকট শব্দে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে রাস্তার পাশে পড়ে যায়। এসময় অটোতে থাকা ৫ জনের মধ্যে ২ জন ঘটনাস্থলেই নিহত হয়।

অন্য ৩ জনকে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ২ জনকে মৃত ঘোষণা করেন এবং অন্য একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।

নিহতরা হলেন, টাংগাইলের ভূঞাপুর থানার শেখবাড়ি এলাকার আয়ুব আলীর ছেলে নজরুল ইসলাম, বরগুনা সদর থানার আংগারপাড়া এলাকার মমিনউদ্দিন শিকদারের ছেলে মেহেদী হাসান, গাজীপুরের কালিয়াকৈর থানার মৃত আজিম উদ্দিনের আতিকুল ইসলাম ও একই থানার লতিফপুর এলাকার বাবুল মিয়ার ছেলে সাইদুল ইসলাম এবং যশোরের ঝিকরগাছা থানার দহর মাঞ্জড়া এলাকার আতিয়ার রহমানের ছেলে শাহিন উদ্দিন।

কালিয়াকৈর থানার অফিসার্স ইনচার্জ মো. আকবর আলী খান জানান, ঘাতক বাসটি জব্দ করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে। নিহতদের মরদেহ ময়নাতদন্ত ছাড়াই তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।