কেশবপুরে যশোর-চুকনগর সড়কে বালু বোঝায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডে (বিআরডিবি) কর্মরত আশরাফ উদ্দিন (৫৭) নিহত হয়েছেন এবং আব্দুর রাজ্জাক (৬০) নামের ভ্যানচালক মারাত্নক আহত হয়েছেন। এলাকাবাসী আহত ভ্যানচালককে দ্রুত উদ্ধার করে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
মঙ্গলবার (১৪জুন) সকালে যশোর-সাতক্ষীরা সড়কে কেশবপুর পৌরশহরের ত্রিমোহিনী মোড় এলাকায় ঘটনাটি ঘটেছে। নিহত ব্যক্তি খুলনা জেলার ডুমুরিয়া এলাকার মৃত নওয়াব আলী সরদারের ছেলে। বর্তমানে তিনি কেশবপুর পৌরসভার সাবদিয়া গ্রামের বাসিন্দা। আহত ভ্যানচালক কেশবপুর উপজেলার শ্রীরামপুর গ্রামের মৃত মফেজ মোড়লের ছেলে।
পরিবার ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ডুমুরিয়া উপজেলার মৃত নওয়াব আলী সরদারের ছেলে আশরাফ উদ্দিন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি).পজিপ মাঠ সংগঠক হিসেবে কর্মরত ছিলেন। চাকরির বদলিজনিত কারণে
মঙ্গলবার সকালে নতুন কর্মস্থলে যোগদানের জন্য বাড়ী থেকে বের হয়ে ভ্যানযোগে কেশবপুর পৌরশহরের ত্রিমোহিনী মোড় এলাকায় পৌছালে যশোর-চুকনগর সড়কে যশোর দিক থেকে ছেড়ে আসা সাতক্ষীরা-ট ১১-০৫৫০ নম্বরের বালু বোঝাই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি এবং ভ্যানচালক আব্দুর রাজ্জাক মারাত্নকভাবে আহত হন। ওই সময় ট্রাকটি ফেলে ড্রাইভার ও হেলপার ঘটনাস্থল থেকে পালিয়ে যান।তাৎক্ষনিকভাবে এলাকাবাসী ভ্যানচালককে উদ্ধার করে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সড়ক দুর্ঘটনায় আশরাফ উদ্দিন এর মর্মান্তিক মৃত্যুতে স্বজনদের আহাজারিতে এলাকায় শোকের ছায়া নেমে আসে এবং নিহতের মরদেহ একনজর দেখার জন্য শতশত মানুষ ভীড় জমাতে শুরু করে।
খবর পেয়ে খর্নিয়া হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহতের লাশ উদ্ধার এবং ঘাতক ট্রাকটি জব্দ করেন।
সড়ক দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী পৌরশহর ভোগতী গ্রামের আরশাদ আলী সরদারের ছেলে ভ্যানচালক আব্দুল গফুর (৫৬) কাছে জানতে চাইলে তিনি বলেন, নিহত ব্যক্তি ভ্যানযোগে যশোরের দিকে যাচ্ছিলেন হঠাৎ পাঁজিয়া দিক থেকে একটি মোটরসাইকেল চালিয়ে আসায় দুর্ঘটনা ঘটতে যাচ্ছিলো। সেই সময় ভ্যানচালক দুর্ঘটনার হাত থেকে নিজেদের রক্ষা করতে গিয়ে ভ্যান উল্টে সড়কের উপরে পড়ে ঠিক সেই মূহুর্তে যশোর দিক থেকে আসা ট্রাকের নিচে পড়ে ভ্যানে থাকা লোকটা ঘটনাস্থলে মারা যান এবং ভ্যানচালককে মারাত্মক আহত অবস্থায় কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।
কেশবপুর পৌর শহরের টিএনটি মোড় থেকে শুরু করে মধ্যকুল ট্রাক টার্মিনাল পর্যন্ত যশোর-সাতক্ষীরা সড়কের উপর প্রতিনিয়ত অবৈধভাবে বাস, ট্রাক, ইজিবাইক, মহেন্দ্র, সিএনজি, ইঞ্জিন চালিত ভ্যান পার্কিং করে রাখায় একের পর এক সড়ক দূর্ঘটনার স্বীকার হয়ে অনেকেই নিহত ও আহত হচ্ছেন বলে এলাকাবাসীর অভিযোগ এবং মেইন সড়কের উপর অবৈধভাবে গাড়ি পার্কিং বন্ধের দাবীতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে খর্নিয়া হাইওয়ে থানা পুলিশের ইনচার্জ (ওসি) মোঃ মেহেদী হাসান বলেন, সড়ক দুর্ঘটনায় নিহতের পরিবারের কোন অভিযোগ না থাকায় নিহতের মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে। তবে কেশবপুর পৌর শহরের যশোর-চুকনগর সড়কের উপর অবৈধভাবে গাড়ি পার্কিং বন্ধ করার জন্য হাইওয়ে পুলিশের অভিযান অব্যাহত থাকবে।