নোয়াখালীর বেগমগঞ্জে পালক মেয়ের জামাইকে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যার অভিযোগ উঠেছে শ্বশুরের বিরুদ্ধে। জামাই মো.মোবারক হোসেন শাওন (১৮) বেগমগঞ্জ উপজেলার হাজীপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের হাজীপুর গ্রামের চিরাম বাড়ির শাহাব উদ্দিনের ছেলে।

শনিবার (১২ মার্চ) রাতে পুলিশ তার মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।
নিহতের চাচাতো ভাই সিরাজুল ইসলাম অভিযোগ করে বলেন, শাওন উপজেলার চৌমুহনী বাজারের হকার্স মার্কেটের তাহেরা ট্রেডার্সের মালিক হাজী আব্দুল মালেকের দোকানে প্রায় ২ বছর যাবত চাকরি করে। দুই মাস আগে আমরা জানতে পারি শাওনের সাথে দোকানের মালিক আব্দুল মালেক তার পালক মেয়েকে বিয়ে দেন।

শনিবার (১২ মার্চ) দুপুরের দিকে শ্বশুর শাওনের বাড়িতে এসে তাকে খোঁজ করতে থাকে। এ সময় শাওনের মা তাকে জানায় শাওন গোসল করতে গেছে। এক পর্যায়ে শাওন গোসল করে ঘরে এলে তার শ্বশুর বলেন, সুন্দর দেখে পাঞ্জাবি ও লুঙ্গি পরে নাও। সে ঘর থেকে বের হয়ে এলে শ্বশুর শাওনকে বলেন- তোমার মাকে সালাম দিয়ে নাও, দোয়া নাও এবং মাফ চেয়ে নাও।

নিহত শাওনের মা শামসুন্নাহার অভিযোগ করেন, দুপুরের দিকে মালেক আমার ছেলেকে নিয়ে যায়। সন্ধ্যার দিকে আমি ঘরে একা ছিলাম। ওই সময় মালেকের দোকানের দুইজন কর্মচারি কৌশলে আমার ছেলের মরদেহ ঘরে দিয়ে দ্রুত চলে যায়।

তিনি আরও বলেন, মালেক গোপনে তার পালক মেয়েকে আমার ছেলের সাথে বিয়ে দেয়। সে আমার ছেলেকে আমাদের কাছে আসতে দিতনা। আসলে সাথে সাথে লোক পাঠিয়ে, না হয় সে এসে নিয়ে যেত। আমার ছেলে এ সব বিষয়ে কখনো আমার কাছে মুখ খুলতো না। আমার ছেলে কোরআনে হাফেজ ছিল।

এ বিষয়ে জানতে চাইলে বেগমগঞ্জ মডেল থানার ওসি জাহেদুল হক রনি বলেন, খবর পেয়ে নিহতের বাড়ি থেকে মরদেহ উদ্ধার করে থানায় এনে রাখা হয়েছে। মরদেহের সুরতহাল রিপোর্ট সম্পন্ন করা হয়েছে। শরীরে বড় কোন আঘাতের চিহ্ন নেই। প্রাথমিক ধারণা করা হচ্ছে, শ্বাসরোধ করে তাকে হত্যা করা হয়েছে। নিহতের পরিবারের অভিযোগ দুপুরে তার শ্বশুর তাকে নিয়ে যায়। এরপর হত্যা করে সন্ধ্যায় লাশ পাঠিয়ে দেয়।

তিনি বলেন, রোববার (১৩ মার্চ) সকালে মরদেহ ময়না তদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হবে। ময়না তদন্তের রিপোর্ট হাতে পেলে এ বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে।

 

 

কলমকথা/ বিথী