বিএসটিআই বিভাগীয় অফিস রংপুর ও উপজেলা প্রশাসন পলাশবাড়ী, গাইবান্ধা এর উদ্যোগে অদ্য ২৪-১১-২২ তারিখে পলাশবাড়ী উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।

অভিযানে বিএসটিআই হতে মান যাচাই না করে ও নকল মোড়কে ব্রেড, বিস্কুট উৎপাদন ও বিক্রয় বিতরণ করার অপরাধে ১) জেসমিন বেকারি, উদয়পুর, পলাশবাড়ী, গাইবান্ধা প্রতিষ্ঠানকে বিএসটিআই আইন-২০১৮ এর ৩১ ধারায় ৩০,০০০/- জরিমানা করা হয়।

এছাড়া ২) রাশেদ ট্রেডার্স, কালিবাড়ী রোড, পলাশবাড়ী, গাইবান্ধা এর ১ টন ধারণ ক্ষমতা সম্পন্ন ওজন যন্ত্র (ডিজিটাল স্কেল) যাচাই করে সঠিক পাওয়া যায় ও আগামী ১৫ দিনের মধ্যে বিএসটিআই হয়ে ভেরিফিকেশন করে নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

পাশাপাশি ৩) পলাশবাড়ী ফিলিং স্টেশন, রংপুর রোড, পলাশবাড়ী, গাইবান্ধার এর ডিজেল, পেট্রোল ও অক্টেন ডিস্পেন্সিং এর ৪ টি ইউনিটের পরিমাপ করে সঠিক পাওয়া যাওয়ায় বিজ্ঞ ম্যাজিস্ট্রেট ধন্যবাদ প্রদান করেন। মোবাইল কোর্টটি পরিচালনা করেন পলাশবাড়ী’র উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ কামরুজ্জামান।”

প্রকিউকর ছিলেন জনাব মোঃ দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার ( সিএম) ও জনাব মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি) বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর। জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর অভিযান অব্যাহত থাকবে।